এবার আরব আমিরাতে কোচের চাকরি হারালেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ২৮ এপ্রিল ২০১৮

আর্জেন্টিনা জাতীয় দলের কোচ নির্বাচন করা হয়নি কেন, এ নিয়ে দারুণ ক্ষুব্ধ দিয়েগো ম্যারাডোনা। বর্তমান কোচ হোর্হে সাম্পাওলিকে এ কারণে অনেব বড় শত্রু মনে করেন তিনি। একই সঙ্গে সব সময়ই আর্জেন্টিনা জাতীয় দল এবং আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনেরও কঠোর সমালোচক ম্যারাডোনা। অথচ, তিনিই কি না আরব আমিরাদের সেকেন্ড ডিভিশনের একটি ক্লাবকে ফার্স্ট ডিভিশনে তুলতে না পারার কারণে কোচের চাকরি হারালেন।

৫৭ বছর বয়সী আর্জেন্টিনার সাবেক এই ফুটবলার ২০১৭ সালের মে মাসে দায়িত্ব নেন আল ফুজাইরাহ ক্লাবের। সর্বশেষ খবরে জানা যাচ্ছে, খোরফাক্কান ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করার পরই ম্যারাডোনাকে চাকরি থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত নেয় ক্লাব কর্তৃপক্ষ। খোরপাক্কানের সঙ্গে ড্র করার ফলে সেকেন্ড ডিভিশনে তৃতীয় হতে হলো আল ফুজাইরাহকে। ফলে, ফার্স্ট ডিভিশনে আর ওঠা হচ্ছে না তাদের।

ম্যারাডোনার আইনজীবী ম্যাতিয়াস মোরলা বলেন, ‘আজকের ম্যাচের পর যখন ক্লাবের প্রমোশন হলো না, তখন দিয়েগো ম্যারাডোনা আর আল ফুজাইরাহর কোচ হিসেবে দায়িত্বে থাকছেন না।’ ম্যারাডোনার আইনজীবী অবশ্য বলছেন, এই সিদ্ধান্ত নেয়া হয়েছে মূলতঃ দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে।

১১ মাস আগে যখন আল ফুজাইরাহর কোচের দায়িত্ব নেন ম্যারাডোনা, তখন তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন, দুই বছর শীর্ষ লিগে খেলতে না পারার আক্ষেপ তিনি ঘুচিয়ে দেবেন। ক্লাবকে তুলে দেবেন দেশের সেরা লিগে। কিন্তু সেটা করতে ব্যার্থ হলেন তিনি।

আরব আমিরাতে আল ফুজাইরাহ ছিল ম্যারাডোনার দ্বিতীয় ক্লাব। এর আগে তিনি দায়িত্ব পালন করেছিলেন, আল ওয়াসল ক্লাবের।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।