এগিয়ে থেকেও অ্যাটলেটিকোর বিপক্ষে আর্সেনালের ড্র

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ২৭ এপ্রিল ২০১৮

এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ১০ জনের অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে জিততে পারল না আর্সেনাল। ইউরোপা লিগের শেষ চারের প্রথম লেগে নিজেদের মাঠে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে ওয়েঙ্গারের শিষ্যরা।

ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণ করে খেলতে থাকে আর্সেনাল। এরই মধ্যে ম্যাচের দশম মিনিটে বড় ধাক্কা খায় সফরকারী দলটি। ফরাসি ফরোয়ার্ড আলেকসঁদ লাকাজেতকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন অ্যাটলেটিকোর ক্রোয়েশিয়ান ডিফেন্ডার শিমে ভারসালকো।

১০ জনের অ্যাটলেটিকোকে পেয়ে চেপে ধরে আর্সেনাল। ম্যাচের ১৯ মিনিটে গোলের সুযোগও পেয়েছিল দলটি। তবে ড্যানি ওয়েলব্যাকের বাড়ানো বলে মিডফিল্ডার জ্যাক উইলশায়ারের নেওয়া হেড সোজা গোলরক্ষকের গ্লাভসে জমে যায়। প্রথমার্ধের বাকিটা সময় আরও কিছু আক্রমণ করলেও গোল আদায় করে নিতে পারেনি স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে আক্রমণ করে খেলতে থাকে আর্সেনাল। এরই ধারাবাহিকতায় ম্যাচের ৬১ মিনিটে দলকে লিড এনে দেন লাকাজেত। বাঁ-দিক থেকে উইলশায়ারের বাড়ানো ক্রসে ফরাসি এই তারকার হেড জাল খুঁজে পায়। ছয় মিনিট পর লাকাজেতের বাড়ানো বলে ওয়েলব্যাক টোকা দিতে ব্যর্থ হওয়ায় ব্যবধান দ্বিগুণ হয়নি।

পিছিয়ে পড়ে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে সফরকারী দলটি। অবশেষে ম্যাচের ৮২ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান গ্রিজম্যান। লরাঁ কোসিয়েনলির ভুলের সুযোগ কাজে লাগিয়ে লক্ষ্যভেদ করেন ফরাসি এই ফরোয়ার্ড। বাকি সময় আর গোল না হলে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল। আগামী বৃহস্পতিবার রাতে ফিরতি লেগে অ্যাটলেটিকোর মাঠে মুখোমুখি হবে দুই দল।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।