ব্রাজিলের বিপক্ষে জার্মান দলে নেই মুলার-ওজিল-এমরি কেন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১২ পিএম, ২৬ মার্চ ২০১৮

ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচ হলেও এর গুরুত্ব কম নয়। বিশ্বকাপের আগে নিজেদের শক্তির পরীক্ষা করতে দুই বিশ্বসেরা দলের এর চেয়ে বড় সুযোগ আর আসার কথা নয়। এ কারণে, স্বাভাবিকভাবেই প্রীতি ম্যাচ হলেও ব্রাজিল-জার্মানি ম্যাচ নিয়ে ফুটবলপ্রেমীদের মধ্যে আকর্ষণ আর উত্তেজনার কমতি নেই।

কিন্তু এমন ম্যাচটাই কি না খেলতে পারছেন না জার্মানির তিন অন্যতম তারকা থমাস মুলার, মেসুত ওজিল এবং এমরি কেন। নিজ নিজ ক্লাবে হয়ে খেলতে চলে যেতে হচ্ছে তাদের।

আর্সেনাল মিডফিল্ডার মেসুত ওজিল এবং বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড থমাস মুলার শুক্রবার ডাসেলডরফে স্পেনের বিপক্ষে ১-১ গোলের ম্যাচটি খেলেছিলেন; কিন্তু ব্রাজিলের বিপক্ষে খেলতে যেতে পারছেন না ব্রাজিলে। এমরি কেন স্পেনের বিপক্ষে ম্যাচটিও মিস করেছিলেন পিঠের ইনজুরির কারণে। শনিবার তিনি দলের সঙ্গে বার্লিণেও এসেছিলে; কিন্তু হোটেল ছাড়তে হয়েছে তাকে এবং যোগ দিতে হয়েছে নিজের ক্লাব লিভারপুলে।

জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এমরি কেন সঠিক সময়ে পিঠের ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠতে পারছে না। এ কারণে ব্রাজিলের বিপক্ষে দলে পাওয়া যাচ্ছে না তাকে।’

এরই মধ্যে বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার সেবাস্তিয়ান রুডি যোগ দিয়েছেন দলের সঙ্গে। তার স্ত্রী প্রথম সন্তান জন্ম দেয়ার পরদিনই যোগ দিলেন তিনি জার্মান দলের সঙ্গে। কোচ জোয়াকিম লো’ও চিন্তা করছেন তার দলে কয়েকটি পরিবর্তন আনার। তবে আর যাই হোক একাদশে থাকছেন ম্যানসিটির ইকেই গুন্ডোগান এবং লেরয় সেন। দু’জনই ছিলেন ব্রাজিলকে ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে ৭-১ গোলে হারানোর ম্যাচে।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।