‘লাওস দলে তো আর নাইজেরিয়ান থাকবে না’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৮

মূল লক্ষ্য সেপ্টেম্বরের সাফ চ্যাম্পিয়নশিপ হলেও জাতীয় ফুটবল দল ঘিরে এখন সবার চোখ লাওসে। দীর্ঘ প্রায় ১৮ মাস পর বাংলাদেশ আন্তর্জাতিক ফুটবল খেলবে ২৭ মার্চ। লাওসের বিপক্ষে ওই ম্যাচে কেমন করে লাল-সবুজ জার্সিধারীরা তা নিয়ে কৌতূহল থাকারই কথা।

সোমবার প্রস্তুতি ম্যাচে আবাহনীর কাছে জাতীয় দলের বড় ব্যবধানে হার অনেককেই আশাহত করেছে। কিন্তু হতাশ নন জাতীয় দলের প্রধান কোচ অ্যান্ড্রু ওর্ড। এ ম্যাচ থেকে তিনি মূলতঃ ছেলেদের ভুলভ্রান্তিগুলো চিহ্নিত করেছেন।

মঙ্গলবার বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে কাতার সফরের জন্য ২৪ ফুটবলারের নাম ঘোষণার পর প্রধান কোচ আবাহনীর কাছে ৪-০ গোলে হারের ব্যাখ্যাও দিয়েছেন। আবাহনীর খেলার প্রশংসা করেছেন। আবাহনী কেনো তার দলের চেয়ে ভালো খেলেছে, সেটাই বলেছেন এ অস্ট্রেলিয়ান।

তিনি মূলত আবাহনীর ভালো খেলার কারণ হিসেবে অভিজ্ঞতাকেই বড় করে দেখেছেন। আরেকটি কারণ, আকাশি-হলুদদের চার বিদেশির ভালো খেলা। বিশেষ করে ৩ নাইজেরিয়ান। অ্যান্ড্রু ওর্ড পরিষ্কারই বলেছেন, বিদেশি ফুটবলাররাই আসলে ব্যবধান গড়ে দিয়েছেন। রসিকতা করে এটাও বলেছেন- লাওস দলে তো কোনো নাইজেরিয়ান থাকবে না।

আবাহনীতে অভিজ্ঞ খেলোয়াড় বেশি। ওই ম্যাচে আবাহনীর গোলরক্ষক শহিদুল আলম সোহেল, নাসির উদ্দিন চৌধুরী ও ওয়ালি ফয়সাল দুর্দান্ত খেলেছেন। তাদের খেলা দেখে মনে হয়নি ওটা প্রীতি ম্যাচ ছিল। নিচ থেকে ওপরে উঠে যেভাবে খেলেছেন, সেটা ছিল অসাধারণ।

আবাহনীর বিপক্ষে বাজে ফল আন্দাজ করে ম্যাচটি ক্লোজ ডোর করেননি উল্লেখ করে অ্যান্ড্রু বলেন, ‘৬ দিন আগেই বলেছিলাম ক্লোজডোর হবে। আমাদের অনুশীলন শেষ হয়নি এখনও। আবাহনীর বেশ কয়েকজন ভালো করেছে। ওদের বিদেশিরা ভালো ভালো ক্রস নিয়েছিল।’

আরআই/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।