অবসর ভেঙে আবারও ফিরছেন বুফন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৪৮ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৮

আবারও জাতীয় দলের জার্সি গাঁয়ে ফুটবলে ফিরছেন ইতালির কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। দলটির অন্তবর্তীকালীন কোচ লুইজি ডি ব্যাজিও বিষয়টি নিশ্চিত করেছেন।

আগামী মার্চে ইংল্যান্ড ও আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ইতালি। আর এ ম্যাচ দিয়েই আবারো আন্তর্জাতিক ফুটবলে ফিরতে যাচ্ছেন বুফন। ডি ব্যাজিও বলেন, ‘বুফনের সঙ্গে আমার কথা হয়েছে। সে মার্চে দলের সাথে যোগ দিতে পারে।’

১৯৫৮ সালের পর এই প্রথমবারের মতো বিশ্বকাপ ফুটবলের চূড়ান্ত পর্ব থেকে বাদ পড়েছে ইতালি। বিশ্বকাপের প্লে-অফে সুইডেনের বিপক্ষে গোলশূন্য ড্র করে বিশ্বকাপে থেকে ছিটকে যায় চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এরপরই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান বুফন।

গত ২০ বছর ধরে ইতালির হয়ে প্রতিনিধিত্ব করেছেন ৪০ বছর বয়সী বুফন। ২০০৬ সালে বিশ্বকাপ জয়ী ইতালির সদস্য ছিলেন তিনি। রেকর্ড ছয়বার বিশ্বকাপও খেলেছেন ইতালির হয়ে ১৭৫ ম্যাচে অংশ নেয়া বুফন।

উল্লেখ্য, আগামী ২৩ মার্চ ম্যানচেস্টারে আর্জেন্টিনার বিপক্ষে ও ২৭ মার্চ লন্ডনে ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি দুটি ম্যাচ খেলবে ইতালি।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।