লন্ডন ডার্বি জিতে আর্সেনালের রেকর্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৪ এএম, ২৯ ডিসেম্বর ২০১৭

উপভোগ্য এক লড়াইয়ে ৩-২ গোলের জয় আর্সেনালের। বৃহস্পতিবার রাতে লন্ডন প্রতিদ্বন্দ্বি ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন এক রেকর্ড গড়েছে আর্সেন ওয়েঙ্গারের দল। রেকর্ড ছুঁয়েছেন ওয়েঙ্গার নিজেও।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে খেলেছে আর্সেনাল। গোটা দুয়েক শট ক্রিস্টাল প্যালেসের গোলরক্ষক জুলিয়ান স্পেরোনি ঠেকিয়ে দিয়েছেন। ম্যাচের ২৫তম মিনিটে তিনি আটকে দিয়েছিলেন আলেজান্দ্রা লেকাজেতের শটও। তবে ফিরতি বল পেয়ে সেটা জালে জড়িয়ে দেন স্কোড্রান মুস্তাফি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য ম্যাচে ফিরেছিল ক্রিস্টাল প্যালেস। ৪৯তম মিনিটে টাউনসেন্ড সমতায় ফেরান দলকে। এরপরই আর্সেনালের সানচেজ-ঝলক।

৬২ আর ৬৬তম মিনিটে জোড়া গোল করে গানারদের জয় এক প্রকার নিশ্চিত করে দেন অ্যালেক্সিস সানচেজ। আলেজান্দ্রা লেকাজেতের কাছ থেকে বল পেয়ে জোড়ালো শটে প্রথম গোল, দ্বিতীয় গোলটি একেবারে চোখের ঝলকে উইলশায়ারের পাস থেকে বল নিয়ে।

৩-১ ব্যবধানে পিছিয়ে পড়া ক্রিস্টাল প্যালেস শেষ সময়ে এসে সান্ত্বনার এক গোল পেয়েছে। ম্যাচের ৮৯ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে মাথা ছুঁইয়ে জাল কাঁপিয়েছেন জেমস টমকিন্স। তবে শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে আর্সেনাল।

লন্ডন ডার্বিতে এটা আর্সেনালের ১২০তম জয়। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে আর কোনো দল এতগুলো জয় পায়নি।

রেকর্ড ছুঁয়েছেন গানার কোচ আর্সেন ওয়েঙ্গারও। একটি ক্লাবের হয়ে স্যার অ্যালেক্স ফার্গুসনের পর রেকর্ড ৮১০টি প্রিমিয়ার লিগ ম্যাচে কোচের দায়িত্ব পালন করলেন তিনি।

এমএমআর/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।