ওয়েলসকে সহজেই হারাল ফ্রান্স

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৯ এএম, ১১ নভেম্বর ২০১৭

বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার ম্যাচে সহজ জয় পেয়েছে ফ্রান্স। গ্রিজমান ও জিরুদের গোলে ওয়েলসকে ২-০ ব্যবধানে হারিয়েছে ১৯৯৮ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।

প্যারিসে জাতীয় স্টেডিয়ামে শুরু থেকে ওয়েলস শিবিরে আক্রমণ করে খেলতে থাকে ফ্রান্স। ম্যাচের ষষ্ঠ মিনিটে গ্রিজম্যানের পাস থেকে পাওয়া বলে লক্ষ্যভ্রষ্ট শট করেন টোলিসো। পরের মিনিটে গোলের সুযোগ পেয়েছিল পিএসজি তারকা এমবাপে। তিনিও মিস করেন।

অবশেষে ম্যাচের ১৮ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন অ্যাথলেটিকো মাদ্রিদ তারকা গ্রিজমান। মাঝ মাঠ থেকে টোলিসোর বাড়ানো বল দুর্দান্ত শটে জালে জড়ান এই তারকা। ম্যাচের ৩৫ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল সফরকারী দল। তবে গান্টারের গোলরক্ষক বরাবর শট সহজেই রুখে দেন মানদানা।

football

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। ম্যাচের ৪৬ মিনিটে জিরুদের জোড়াল শট কর্নারের বিনিময়ে ঠেকান ওয়েলস গোলরক্ষক। ম্যাচের ৬৫ মিনিটে অ্যারন রামসির ফ্লিক ঠেকিয়ে সফরকারীদের আবারও হতাশ করেন স্বাগতিক গোলরক্ষক

এর ছয় মিনিট পর এমবাপের বাড়ানো বলে ব্যবধান দ্বিগুণ করেন আর্সেনাল তারকা জিরুদ। বাকি সময় আর কোন গোল না হলে জয়ের আনন্দে মাঠ ছাড়ে দিশামের শিষ্যরা।

এদিকে দিনের আরেক প্রীতি ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়াই সৌদি আরবকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। নিজেদের মাঠে ৩২ মিনিটে দলকে লিড এনে দেন মিডফিল্ডার ম্যানুয়েল ফার্নান্দেজ। ৫২ মিনিটে দ্বিতীয় গোলটি করেন গঞ্জালো গেদেজ। আর যোগ করা সময়ে তৃতীয় গোলটি করেন জো মারিও।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।