বাংলাদেশের আরেক দুঃসংবাদ তাজিকিস্তানের জয়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:১০ পিএম, ০৬ নভেম্বর ২০১৭

শেষ মুহুর্তে আত্মঘাতি গোলে উজবেকিস্তানের কাছে হারলেও গ্রুপ রানার্সআপ হয়ে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে ওঠার সম্ভাবনার আলো মিটমিট করে জলছিল বাংলাদেশের। সে জন্য দুটি সমীকরণ মিলতে হতো। এক. পরের দুই ম্যাচ স্বাগতিক তাজিকিস্তানের হার এবং শেষ ম্যাচে শ্রীলংকার বিরুদ্ধে নিজেদের বড় ব্যবধানের জয়। ভাগ্যের কাছে হেরে গিয়ে বাংলাদেশ যুব ফুটবল দল তাজিকিস্তানের অকল্যাণই কামনা করেছিল; কিন্তু সোমবার রাতে স্বাগতিকরা ৫-০ গোলে মালদ্বীপকে উড়িয়ে দিয়ে বাংলাদেশের হোটেলেও পাঠিয়েছে দুঃসংবাদ।

মালদ্বীপকে হারিয়ে তাজিকিস্তান গ্রুপের দ্বিতীয়স্থান মজবুত করে ফেলেছে। তিন ম্যাচে তাদের পয়েন্ট ৭, বাংলাদেশের ৪। তাজিকিস্তান যদি শেষ ম্যাচে উজেকিস্তানের কাছে হারে তাতেও তাদের টপকানো কঠিন কাজ বাংলাদেশের জন্য। কারণ গোল ব্যবধানে তাজিকিস্তান অনেক এগিয়ে। স্বাগতিকদের গোলগড় +১১, বাংলাদেশের শূন্য।

প্রথম দুই ম্যাচে চার পয়েন্ট পাওয়া বাংলাদেশ সোমবার উজবেকিস্তানের কাছ থেকে একটি পয়েন্ট ছিনিয়ে নিতে পারতো, তাহলে বাংলাদেশের সম্ভাবনা আরো বেশি হতো।

আরআই/আএইচএস/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।