তাজিকিস্তানকে রুখে দিয়েছে বাংলাদেশের যুবারা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ৩১ অক্টোবর ২০১৭

তাজিকিস্তানের সঙ্গে বাংলাদেশের অতীত অভিজ্ঞতা মোটেও ভালো নয়। জাতীয় দল এ পর্যন্ত দেশটির সঙ্গে ১০ ম্যাচ খেলে জিতেছে মাত্র একটি। ৭টি হেরে, বাকি দুটি ম্যাচ ড্র। এ দুই দেশের যুব দলের লড়াইয়ে স্বাভাবিকভাবেই তাজিকিস্তান ফেবারিট। আর খেলা যদি হয় তাজিকিস্তানের মাটিতে তাহলে তো কথাই নেই।

মঙ্গলবার দুই দেশের যুব দলের লড়াইয়ে মাটি আর আবহাওয়া কোনো ফ্যাক্টরই হয়নি বাংলাদেশের যুবাদের জন্য। দুসানবের হিসর সেন্ট্রাল স্টেডিয়ামে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে স্বাগতিকদের গোল শূণ্যভাবে রুখে দিয়েছে বাংলাদেশ।

এটি ছিল টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচ। গ্রুপের সবচেয়ে শক্তিশালী দলটিকে রুখে দেয়ায় বাংলাদেশের সামনে তৈরি হলো পরের রাউন্ডে ওঠার সম্ভাবনা। উজবেকিস্তান, শ্রীলংকা ও মালদ্বীপের বিরুদ্ধে ম্যাচের ফলই বলে দেবে কী আছে বাংলাদেশের ভাগ্যে।

মঙ্গলবারই ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচ ২-২ গোলে ড্র করেছে মালদ্বীপ আর শ্রীলংকা। মালদ্বীপের দুর্ভাগ্য ৯০ মিনিট পর্যন্ত ২-১ গোলে এগিয়ে থেকেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি। ইনজুরি সময়ে গোল করে মালদ্বীপের পয়েন্টে ভাগ বসায় লংকানরা।

বাংলাদেশ বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচ খেলবে মালদ্বীপের সঙ্গে। একই দিন অন্য ম্যাচে মুখোমুখি হবে উজবেকিস্তান ও শ্রীলংকা।

আরআই/আইএইচএস/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।