তবু স্পেনের হয়ে খেলতে চান পিকে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ০৪ অক্টোবর ২০১৭

স্পেন জাতীয় দলে খেলা জেরার্ড পিকের জন্য এখন কঠিন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। অধিনায়ক সার্জিও রামোসের সঙ্গে সম্পর্ক অবনতি তো আছেই, কাতালুনিয়ার স্বাধীনতার পক্ষে সোচ্চার হয়ে স্প্যানিশ সমর্থকদেরও রোষানলে পড়েছেন বার্সেলোনার এই ডিফেন্ডার।

মাঠে অনুশীলন করতে গিয়েও শুনছেন গালাগাল, তার বিরুদ্ধে কুরুচিপূর্ণ প্ল্যাকার্ড তুলে ধরতেও দ্বিধা করছেন না সমর্থকরা। এমন পরিস্থিতিতে দিন কয়েক আগে পিকে জানিয়ে দিয়েছিলেন, স্পেন চাইলে জাতীয় দল ছেড়ে দিতে রাজি আছেন তিনি।

তবে দেশকে কি চাইলেই ছেড়ে দেয়া যায়? পিকে এখন বলছেন, স্পেনের হয়ে খেলা চালিয়ে যেতে চান তিনি এবং সেটা কাতালুনিয়ার স্বাধীনতার পক্ষে থেকেই।

বার্সা ডিফেন্ডার বলেছেন, ‘আমি বলব না, আমি স্বাধীনতার পক্ষে বা বিপক্ষে। আমি একজন সার্বজনীন ব্যক্তিত্ব। আমি ফুটবল খেলি। আমার বাচ্চারা হতে পারে কলম্বিয়ান, লেবানিজ, কাতালানের। নিজের কথা বলছি না। বলছি, কেউ যদি স্বাধীনতার পক্ষ নেয়, তবু সে জাতীয় দলে খেলতে পারে। কেননা কাতালান দল নেই এবং তারা স্পেনের বিরুদ্ধেও নয়।’

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।