এর নাম পেশাদার লিগ!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:২৫ এএম, ০২ অক্টোবর ২০১৭

মাঠে ঢুকেই সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণ করলেন আবাহনী ফুটবল দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু। দুর থেকেই মাঠের ঘাস ধরে বললেন ‘দেখে যান, এ মাঠেই নাকি খেলতে হবে।’

দলের ক্রোয়েশিয়ান কোচ দ্রাগো মামিচ মাঠের বিভিন্ন স্থানে আকাশ ছুঁতে চাওয়া ঘাসগুলো পরখ করছিলেন। কেমন দেখলেন মাঠ? ‘আমার কোনো অভিযোগ নেই। কিছু বললেই সবাই ভাবেন আমি শুধু অভিযোগই করি। মাঠ আমার জন্য যা, প্রতিপক্ষের জন্যও তা’- জবাব আবাহনীর কোচের।

football

আবাহনীর টেন্টে খেলোয়াড়রা বসে আছেন নিচে। কেন? দলের সিনিয়র খেলোয়াড় প্রানতোষ কুমার দাস বললেন, ‘আপনারাই দেখে বলুন আমরা কোথায় বসবো। সব চেয়ার যে ভাঙা!’ অভিযোগ অসত্য নয়, টেন্টের চেয়ারে বসার কোনো অবস্থা নেই। চেয়ারগুলো ভেঙ্গে কঙ্কাল হয়ে আছে।

১৭ দিন বিরতির পর সোমবার শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। এতদিন বিরতির পরও ক্লাবগুলোকে খেলতে হচ্ছে অপ্রস্তুত মাঠে। বড় বড় ঘাস। ঘাসের নিচে কোথাও কাদা, কোথাও ছুপছুপ পানি। খেলা শুরুর নির্ধারিত সময়ের পরও মাঠকর্মীরা চুনের দাগ দিয়ে মাঠের বিভিন্ন সীমানা নির্ধারণ করছিলেন। তাই তো বল মাঠে গড়াতে বিলম্ব ৭ থেকে ৮ মিনিট।

football

এ অবস্থা কেন মাঠের? বাংলাদেশ ফুটবল ফেডারেশনের গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান ফজলুর রহমান বাবুলের কথা, ‘লিগ বিরতির সময় আমরা পানি আর সার দিয়ে ঘাস সবুজ করেছিলাম; কিন্তু গত দুই দিনের বৃষ্টির জন্য মাটি নরম হওয়ায় ঘাস কাটা সম্ভব হয়নি। বাফুফের সাধারণ সম্পাদককে জানালাম, এ মাঠে ঘাস কাটা সম্ভব না। ঘাস না কাটলে খেলা কি করে হবে? কিন্তু কোনো সিদ্ধান্ত পেলাম না। তারাও চায় খেলাগুলো যেন হয়ে যায়। আমি খেলা না চালানোর পক্ষেই ছিলাম।’

football

মাটি নরম থাকায় মাঠের ঘাস কাটা সম্ভব হয়নি। এটা চুক্তিতে যায়। কিন্তু টেন্টের ভাঙা চেয়ারের সঙ্গে বৃষ্টির সম্পর্ক কী? বিলম্বে খেলা শুরু হলেও সচল ছিল না স্কোর বোর্ড। স্কোর বোর্ড ঠিকঠাক করার সঙ্গেও কী আবহাওয়ার কোনো সম্পর্ক আছে? এভাবে জোড়াতালি দিয়েই যে চলছে দেশের শীর্ষ ফুটবল আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ!

আরআই/আইএইচএস/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।