কৃষ্ণার লাল কার্ডেই সর্বনাশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৭

কৃষ্ণা রানী সরকার কেবল অধিনায়কই নন, অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়ও। রোববার থাইল্যান্ডের চুনবুরিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভাল খেলছিলেনও অধিনায়ক। কিন্তু ৩২ মিনিটে তার লাল কার্ডটাই করে দেয় সর্বনাশ। যদিও ৯ মিনিটে পিছিয়ে পড়া বাংলাদেশ ম্যচে ফিরেছিল এবং এগিয়েছিল ১০ জন নিয়েই। কিন্তু এ পর্যায়ের ফুটবলে ৫৮ মিনিট একজন খেলোয়াড় কম নিয়ে ম্যাচ জেতা কঠিন। তারপর আবার প্রতিপক্ষ যদি হয় অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া এগিয়ে যায় ৯ মিনিটে। বাংলাদেশের রক্ষণবুহ্য ভেদ করে জালে বল পাঠান লরা এমিলি। পিছিয়ে বাংলাদেশের সামনে আরো বিপদ আসে যখন ৩২ মিনিটে লাল কার্ড পান অধিনায়ক কৃষ্ণা। দলের অন্যতম অপরিহার্য খেলোয়াড় লাল কার্ড পাওয়ার পরও দমেনি লাল-সবুজ জার্সিধারী কিশোরীরা। বরং শক্তভাবে ম্যাচে ঘুরে দাঁড়ায়। ৪৫ মিনিটে শামসুন্নাহারের করা পেনাল্টি গোলে সমতা এনেই বিরতিতে যায় তারা। অস্ট্রেলিয়ার ম্যাটিস নিজেদের বক্সে স্বপ্নাকে ফাউল করলে পেনাল্টি পায় বাংলাদেশ।

jagonews24

দ্বিতীয়ার্ধের ৬ মিনিটে এগিয়ে যায় ১০ জনের বাংলাদেশ। অস্ট্রেলিয়ার গোলরক্ষক বাংলাদেশের একটি আক্রমণ ঠিকমত রুখতে না পারায় বল পেয়ে যান মনিকা। কোনো ভুল করেননি এ ফরোয়ার্ড। জোরালো শটে অস্ট্রেলিয়ার জাল কাঁপান তিনি। অস্ট্রেলিয়া শেষ দুই গোল করে ৭ মিনিটের ব্যবধানে। ৭৮ মিনিটে অস্ট্রেলিয়াকে ম্যাচে ফেরান কুনি ক্রস এবং ৮৩ মিনিটে বাংলাদেশের স্বপ্নভঙ্গ করেন সোফিয়া।

ম্যাচ শেষে কোচ গোলাম রব্বানী ছোটনের মুখেও কৃষ্ণার না থাকার বিষয়টি এসেছে বারবার ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে মেয়েরা নিজেদের আসল ফুটবলটা খেলেছে। কৃষ্ণা থাকলে আমরা জিততে পারতাম। আমাদের দল দুর্দান্ত খেলেছে। ১০ জন নিয়ে খেললেও মনে হয়নি খেলোয়াড় কম ছিল। কিন্তু দুর্ভাগ্য জিততে পারলাম না।’

jagonews24

আরআই/এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।