এক ‘জাভি’ পেতে বার্সার খরচ ১১২ মিলিয়ন ইউরো!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২২ এএম, ১৫ আগস্ট ২০১৭

কতজনই এলেন, গেলেন। জাভি হার্নান্দেজের জায়গা পূরণ করার মতো কাউকে পেল না বার্সেলোনা। স্প্যানিশ এই মিডফিল্ডার স্বপ্নময় ১৭টি মৌসুমের যেদিন ইতি টানলেন, ২০১৫ সালের ২১ মে মাসে- তার পর থেকে তার জুতো পড়ার লোক হণ্যে হয়ে খুঁজে বেড়াচ্ছে ক্লাবটি। সব মিলিয়ে এখন পর্যন্ত এই খাতে তাদের খরচ ১১২ মিলিয়ন ইউরো। ‘জাভি’র দেখা মিলল কই?

জাভি যেদিন বার্সা ছাড়ার ঘোষণা দিয়েছিলেন, তার ১৭ দিনের মাথায় কাতালান ক্লাবটি জিতেছিল তাদের দ্বিতীয় ট্রেবল, পঞ্চম চ্যাম্পিয়ন্স লিগ; এটাই সর্বশেষ। ওই মৌসুমে তাদের মিডফিল্ডে ছিলেন সার্জিও বুসকেটস, আন্দ্রেস ইনিয়েস্তা আর ইভান রাকিটিস। এখনও তারা আছেন। তবে এক ‘জাভি’র অভাব পূরণে যে তারা কেউই যথেষ্ট নন, রোববার রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচে সেটি প্রমাণ হয়েছে আরও একবার।

জাভির শূন্যতা পূরণে ভেরাত্তি বা সেরির মতো নামও মাথায় রাখছে বার্সোলোনা। ৩৪ মিলিয়ন ইউরোতে তারা কিনেছে আরদা তুরানকে। আন্দ্রে গোমেজকে নিয়েছে ৩৫ মিলিয়ন ইউরোতে। সর্বশেষ ব্রাজিলের পওলিনহো এসেছেন ৪০ মিলিয়নে। সব মিলিয়ে ইতোমধ্যেই খরচ হয়ে গেছে ১১২ মিলিয়ন ইউরো। বার্সা সমর্থকরা যেন ধরেই নিয়েছেন, জাভির শূন্যতা পূরণ হওয়ার নয়!

এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।