নেইমারের আর বাধা থাকল না

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০৪ এএম, ১২ আগস্ট ২০১৭

বার্সেলোনায় দুর্দান্ত ফর্মেই ছিলেন নেইমার। প্রাক মৌসুমের প্রস্তুতিতেও আলো ছড়িয়েছেন তিনি। হঠাৎ গুঞ্জন ওঠে, নেইমার পাড়ি জমাচ্ছেন নতুন ঠিকানায়। আর সেই ঠিকানার নাম- প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। সেটা আর গুঞ্জন থাকেনি। রূপ নেয় বাস্তবে।

রেকর্ড পারিশ্রমিকের বিনিময়ে বার্সা থেকে পিএসজিতে যোগ দেন নেইমার। রিলিজ ক্লজ হিসেবে নেইমারের জন্য ২২২ মিলিয়ন ইউরো খরচ করেছে পিএসজি। দলবদলের ইতিহাসে যা সর্বোচ্চ। নেইমারের ঠিক পরে রয়েছেন পল পগবা। ফরাসি এই মিডফিল্ডারের জন্য ম্যানচেস্টার ইউনাইটেড খরচ করেছিল ১০৫ মিলিয়ন ইউরো!

দল বদল হলো। কিন্তু পিএসজির হয়ে মাঠে নামার ব্যাপারটা আটকে দিয়েছিল বার্সা। রেকর্ড অর্থে ক্লাব বদল করলেও আন্তর্জাতিক ছাড়পত্র না আসায় মাঠে এখনও নামতে পারেননি নেইমার। বার্সা শর্ত জুড়ে দেয়, বাই আউট ক্লজের অর্থের সব পরিশোধ করলেই কিনা মাঠে নামতে পারবেন এই ব্রাজিলিয়ান।

লিগ ওয়ানের শিরোপা হাতছাড়া করা পিএসজি বিষয়টি আমলে নেয়। পরিশোধ করে দেয় শর্ত জুড়ে দেয়া অর্থ। মানে, বার্সাকে ২২২ মিলিয়ন ইউরো দিয়েছে পিএসজি। তাই ফরাসি ক্লাবটির হয়ে মাঠে নামতে আর কোনো বাধা থাকল না নেইমারের। রোববারই দানি আলভেজ, থিয়াগো সিলভাদের সঙ্গে খেলতে দেখা যাবে তাকে!

এনইউ/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।