মন্ত্রীকে জয় উপহার দিলেন মুক্তিযোদ্ধার ফুটবলাররা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ০৪ আগস্ট ২০১৭

দৃশ্যটা দেখলে মনে হতে পারে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র কোনো ট্রফি জিতেছে এই মাত্র। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ম্যাচ শেষে ভিআইপি বক্স থেকে মাঠে নামতেই তাঁকে ঘিরে কোচ, কর্মকর্তা ও খেলোয়াড়দের উচ্ছ্বাস। ফুল দিয়ে মন্ত্রীকে বরণ করে নেন দলের সবাই। মন্ত্রীর উপস্থিতি, দলের জয়-দুটি শুভক্ষণ যেন মিশে গেল এক মোহনায়।

মুক্তিযোদ্ধাতো একটি ম্যাচই জিতেছে, কোন ট্রফি নয়। তাহলে ম্যাচের পর তাদের মধ্যে রাজ্যজয়ের আনন্দ কেন? লিগ শুরুর আগে যে দলটির খেলোয়াড়রা অর্থ সংকটে অনুশীলন করতে পারেননি, ঠিকমতো খাদ্যও পায়নি সেই দলটির অভিভাবকের মাঠে আসা এবং দ্বিতীয় ম্যাচে জয় পাওয়া মিলেই তৈরি হয়েছিল আনন্দঘন পরিবেশ।

মন্ত্রী বেশ কিছু সময় খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছেন। তাদের আশ্বস্ত করেছেন সব সংকট নিরসনের। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের সংকটের কথা অজানা ছিল না মন্ত্রীর। তিনি ওই কয়েকদিনের ঘটনায় হতাশও হয়েছেন। এ সব সমস্যা তৈরি হয়েছিল মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক সংকটে। কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল থেকে নতুন প্রশাসক নিয়োগের পরও কাটছিল না সমস্যা।

এসব জেনেই শুক্রবার মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বঙ্গবন্ধু স্টেডিয়ামে উপস্থিত হয়ে দলের খেলা দেখেছেন। এগিয়ে এসেছেন দলটির সমস্যা সমাধানে। ‘আসলে এই দল পরিচালনার সম্পূর্ণ দায়িত্ব কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের। সেখানে মন্ত্রণালয়ের তেমন ভূমিকা নেই। কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল এখন আদালতের আদেশে বাতিল হয়েছে। তাই নিয়ম অনুযায়ী আমাদের একজন কর্মকর্তা ক্লাবের দায়িত্ব নিয়েছে। আশা করি অচিরেই ক্লাবের সব সমস্যা দূর হয়ে যাবে’- ম্যাচ শেষে বলেছেন মন্ত্রী।

মুক্তিযোদ্ধা দলের খেলোয়াড়রা আধা বেলা খেয়ে অনুশীলন করেছে জেনে হতাশ হয়েছেন মন্ত্রী ‘ফুটবলারদের দুঃখ-দুর্দশায় আমি হতাশ। জানি ক্লাবে অনেক সমস্যা রয়েছে। ফুটবলারদের চেকও বাউন্স হয়েছে। খেলোয়াড়দের খাওয়ার পয়সাও ছিল না। ক্লাবের প্রতি ওদের অনেক ভালোবাসা আছে বলেই খেলছে। আশ্বাস দিচ্ছি-ক্লাবের সব সমস্যা অচিরেই সমাধান করা হবে।’

মন্ত্রীর আশ্বাসের পর দলের কোচ মাসুদ পারভেজ বলেছেন, ‘অনেক চাপে আমরা। খেলোয়াড়রা মানসিকভাবে ভেঙে পড়েছে। তবে চেষ্টা করেছি খেলোয়াড়দের মানসিকভাবে চাঙ্গা করতে। ম্যাচের আগেই তাদের বলেছিলাম-মন্ত্রী আসবেন, কাছে আমরা কৃতজ্ঞ। এই ম্যাচে আমাদের হারা যাবে না। ছেলেরা কথা রেখেছেন। তাঁর উপস্থিতিতে ম্যাচ জিতেছে। আমি খুব খুশি।’


আরআই/এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।