মেসি সর্বোচ্চ স্বীকৃতিটা পাচ্ছে না : অরি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৫ এএম, ২৫ জুলাই ২০১৭

২০০৭ থেকে ২০১০। এই তিন মৌসুম বার্সেলোনার হয়ে খেলেছেন থিয়েরি অরি। লিওনেল মেসির সঙ্গে বার্সার আক্রমণভাগে আলো ছড়ান ফ্রান্সের সাবেক এই স্ট্রাইকার। তাই একে অপরকে ভালোভাবেই চেনেন ও জানেন।

আর সেই চেনা-জানা থেকেই মেসিকে নিয়ে অরির মন্তব্য- দলের জন্য মেসি যা করছেন, তার সর্বোচ্চ স্বীকৃতিটা পাচ্ছেন না আর্জেন্টাইন ফরোয়ার্ড। মেসির কঠোর পরিশ্রম ও নিষ্ঠা বিমোহিত করেছে অরিকে। তাইতো সাবেক সতীর্থকে ‘অবিশ্বাস্য ফুটবলার’ বললেন এই ফরাসি।

বয়স ৩০ বছর। মেসির ধার কমেনি। গত মৌসুমেও লা লিগায় বার্সার হয়ে ৩৭ গোল করেন তিনি। ২০১৩ সালের পর আবারও জিতে নেন ইউরোপিয়ান গোল্ডেন বুট। এর আগে ২০১০, ২০১২ ও ২০১৩ সালে গোল্ডেন বুট পুরস্কার জিতেছিলেন মেসি।

মেসি যেমন নিজে গোল করছেন, আবার সতীর্থদের দিয়েও গোল করাচ্ছেন অনেক। এর পুরোপুরি মূল্যায়ন মেসি পাচ্ছেন না বলে মনে করেন অরি, ‘এখনও সে অনেক গোল করছে; আবার করাচ্ছেও। আমি মনে করি, দলের জন্য যা করছে, তার সর্বোচ্চ স্বীকৃতি সে পায় না। মেসির উন্নতির পরিধি এখনও শেষ হয়নি। সে একজন অবিশ্বাস্য ফুটবলার।’

মেসির ফুটবল অধ্যবসায় নিয়ে অরির ভাষ্য, ‘মেসি অনেক পরিশ্রম করতে পারে। নিয়মিত অনুশীলন করে নিজেকে ফিট রাখার জন্য। সবচেয়ে ভালো লাগার বিষয়- সে প্রত্যেকটা ম্যাচই খেলতে চায়।’

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।