জাকের আলীর মাথায় আঘাত, বাংলাদেশ স্কোয়াডে হঠাৎ পরিবর্তন

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ২৮ অক্টোবর ২০২৪

মাত্র কয়েক ঘণ্টা বাকি। আগামীকাল (মঙ্গলবার) চট্টগ্রামে সকাল দশটায় বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু। এমন সময়ে বাধ্য হয়ে স্কোয়াডে পরিবর্তন আনতে হলো বাংলাদেশের।

রোববার অনুশীলনে ব্যাটিং করার সময় মাথায় বল লাগার পর থেকে কনকাশন সমস্যায় ভুগছেন জাকের আলী। তার বদলি হিসেবে ডাকা হয়েছে মাহিদুল ইসলাম অঙ্কনকে। উইকেটরক্ষক এই ব্যাটার প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেলেন।

আজ বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে। জাতীয় দলের ফিজিও বায়জুদুল ইসলাম খান সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, এর আগেও কনকাশন সমস্যায় ভুগেছেন জাকের। যে কারণে পুরোপুরি সুস্থ হয়ে জাকেরের সময় লাগতে পারে। তাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল থেকে তাকে বাদ দেওয়া হয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্টেই অভিষেক হয়েছে জাকেরের। ক্যারিয়ারের প্রথম টেস্টে হাফসেঞ্চুরিও করেছেন। ফলে চট্টগ্রাম টেস্টের দলে তিনি ছিলেন। শেষ মুহূর্তে ছিটকে পড়তে হলো।

জাকেরের জায়গায় ডাক পাওয়া মাহিদুল ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরমার। ৪৩টি প্রথম শ্রেণির ম্যাচে ৩০.৬৯ গড়ে ১৯৩৪ রান করেছেন তিনি। ২৫ বছর বয়সী মাহিদুল সর্বশেষ প্রথম শ্রেণির ম্যাচে সিলেট বিভাগের বিপক্ষে ১১৮ রানের গুরুত্বপূর্ণ এক ইনিংস খেলে নতুন করে নজরে এসেছেন।

দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দল (সংশোধিত)

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, হাসান মাহমুদ, হাসান মুরাদ ও খালেদ আহমেদ।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।