পাকিস্তান ক্রিকেট

নতুন অধিনায়ক রিজওয়ান, অস্ট্রেলিয়া সফরে ফিরলেন বাবর-আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ২৭ অক্টোবর ২০২৪

সাদা বলের ক্রিকেট থেকে আগেই পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন বাবর আজম। এরপর নতুন কোনো অধিনায়ক নিয়োগ দেয়া হয়নি। অবশেষে জিম্বাবুয়ে সফরে ওয়ানডে এবং টি-টোয়েন্টির জন্য নতুন অধিনায়ক ঘোষণা করা হয়েছে। মোহাম্মদ রিজওয়ানকে নতুন অধিনাযক হিসেবে বেছে নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তার ডেপুটি নির্বাচিত হয়েছেন আগা সালমান।

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দুই টেস্টে দলে জায়গা পাননি বাবর আজম। অথচ ওই দুই টেস্টই জিতেছে পাকিস্তান। এবার বাবর আজমকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে দল ঘোষণা করেছে পিসিবি। শাহিন শাহ আফ্রিদি এবং নাসিম শাহের মত পেসারদেরও জিম্বাবুয়ে সফর থেকে বাদ দেয়া হয়েছে। যদিও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলে ফেরানো হয়েছে তিন ক্রিকেটারকেই।

ঘরের মাঠে বাংলাদেশের কাছে সিরিজ হারতে হয়েছিল ২-০ ব্যবধানে। ইংল্যান্ডের কাছে প্রথম টেস্টে মুলতানে লজ্জার নজির সঙ্গী হয়েছে। এরপরই বড় পদক্ষেপ নেয় পিসিবি। বাদ পড়েন বাবর, শাহিনরা। ইংল্যান্ডের বিরুদ্ধে তো বটেই, বাংলাদেশের সঙ্গে টেস্টেও ফর্মের ধারেকাছে ছিলেন না বাবর ও শাহিন আফ্রিদি।

বাবরের অবস্থা আরও খারাপ। গত ১৮ ইনিংসে কোনও হাফসেঞ্চুরি নেই। সর্বোচ্চ মাত্র ৪১। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে দুই ইনিংস মিলিয়ে রান ছিল ৩৫। অন্যদিকে শাহিন আফ্রিদি ২৬ ওভার বল করে খরচ করেছিলেন ১২০ রান। তুলেছিলেন মাত্র ১টি উইকেট।

বাবর-শাহিনকে বাদ দেয়ার পরই প্রত্যাবর্তন ঘটে পাকিস্তানের। ইংল্যান্ডকে বাকি দুটি টেস্টেই হারায় পাকিস্তান। এবার জিম্বাবুয়ে সফরের দল ঘোষণা করেছে পিসিবি। সেখানে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবেন মোহাম্মদ রিজওয়ানরা। কিন্তু ওই সফরের দলে ঠাঁই হয়নি বাবর, শাহিন, নাসিম শাহর।

যদিও পিসিবি থেকে জানানো হয়েছে, তাদের বিশ্রাম দেওয়া হচ্ছে। এরপর অস্ট্রেলিয়া সফরের দলে যুক্ত হবেন তারা তিনজন।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।