৬১ বলে লুইসের সেঞ্চুরি, বৃথা গেল ১৯ বলে কুশলের ফিফটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৩ এএম, ২৭ অক্টোবর ২০২৪

তিন ম্যাচের সিরিজের শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এতে লঙ্কানদের মাঠে হোয়াইটওয়াশ এড়ালো ক্যারিবিয়ানরা। প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছিল লঙ্কানরা।

শনিবার পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টির কারণে ২৩ ওভারে নামিয়ে আনা হয় আগে ব্যাট করা শ্রীলঙ্কার ইনিংস। ১৯ বলে কুশল মেন্ডিসের ফিফটিতে ৩ উইকেটে ১৫৬ রান তোলে লঙ্কানরা।

ডিএল মেথডে ২৩ ওভারে ১৯৫ রানের লক্ষ্য দেওয়া হয় ওয়েস্ট ইন্ডিজকে। ৬১ বলে এভিন লুইসের সেঞ্চুরিতে ১ ওভার আর ৮ উইকেট হাতে রেখে জয় পায় ক্যারিবিয়ানরা।

১৭.২ ওভারে শ্রীলঙ্কা যখন ১ উইকেটে ৮১ রান নিয়ে খেলছিল, তখন শুরু হয় বৃষ্টি। এরপর ভেজা আউটফিল্ডের কারণে অনেকক্ষণ খেলা হয়নি। পরে ওভার কমিয়ে আনা হয়।

বৃষ্টির আগে ৫০ বলে ৩৪ রান করে রস্টন চ্যাজের হাতে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন লঙ্কান ওপেনার আভিস্কা ফার্নাডো। ওভার কমিয়ে আনার পর ঝোড়ো ব্যাটিংয়ে ২২ বলে ৫৬ রানের ইনিংস খেলেন কুশল মেন্ডিস। একই সমান রান করতে ওপেনার পাথুম নিশাঙ্কা খেলেন ৬২ বল।

২৩ ওভারে ১৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯ বলে ১৬ রান করে ওয়েস্ট ইন্ডিজ ওপেনার ব্রান্ডন কিং আউট হন। এরপর ঝড় তোলেন আরেক ওপেনার লুইস। ৬১ বলে ১০২ রান (৯ চার ৪ ছক্কা) করে দল জিতিয়ে মাঠ ছাড়েন ২০২১ সালের পর এই প্রথম ওয়ানডে খেলতে নামা এই মারকুটে ব্যাটার।

২৬ বলে ৫০ রানে (৪ চার ৩ ছক্কা) অপরাজিত থাকেন শারফেন রুদারফোর্ড। এর আগে ২২ বলে ২৭ রান করে আউট হন অধিনায়ক শাই হোপ।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।