প্রথমবার ভারতের মাটিতে সিরিজ জয় নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:০০ পিএম, ২৬ অক্টোবর ২০২৪

 

নিউজিল্যান্ডের জয়টা ছিল সময়ের ব্যাপার মাত্র। দেখার ছিল, ভারতীয় দল কতদূর যেতে পারে এবং পরাজয়ের ব্যবধান কত কমিয়ে আনতে পারে। জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ভারতের সামনে ৩৫৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিলো কিউইরা।

এই লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসে মিচেল সান্তনারের বিধ্বংসী বোলিংয়ের মুখোমুখি হয় রোহিত শর্মার দল। ফলে ৬০.২ ওভারে ২৪৫ রানেই থেমে যায় ভারতীয়দের ইনিংস।

১১৩ রানের বিশাল জয়ে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় করে নিয়েছে নিউজিল্যান্ড। ইতিহাসে এই প্রথম ভারতের মাটিতে সিরিজ জয়ের স্বাদ পেলো কিউইরা। প্রথম টেস্ট তারা জিতেছিলো ৮ উইকেটের ব্যবধানে। সে সঙ্গে এক যুগ পর ঘরের মাঠে কোনো টেস্ট সিরিজ পরাজিত হলো ভারতীয়রা।

মিচেল সান্তনার কখনো এক ইনিংসে ৩ উইকেট এবং দুই ইনিংস মিলে ৬ উইকেটের বেশি পাননি, সেখানে তিনি এই টেস্টে একাই নিলেন ১৩ উইকেট। প্রথম ইনিংসে ৭ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৬ উইকেট।

বিস্তারিত আসছে...

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।