১ রান নিতেই পড়লো ৮ উইকেট!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২২ পিএম, ২৫ অক্টোবর ২০২৪

ব্যাটিং লাইন-আপ এতটা ভঙ্গুর হতে পারে? ১ রান নিতেই ৮ উইকেটের পতন হতে পারে? আশ্চর্যজনক মনে হলেও সেটাই হয়েছে অস্ট্রেলিয়ার ঘরোয়া ওয়ানডে কাপে। টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দল ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ১ রান নিতেই হারিয়েছে ৮ উইকেট।

তাসমানিয়ার বিপক্ষে ২ উইকেটে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ছিল ৫২ রান। এরপর ৫৩ রানে অলআউট হয়ে গেছে তারা। এতে ওয়ানডে কাপের ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন রানে গুটিয়ে যাওয়ার রেকর্ডও করেছে দলটি। এর আগে ২০০৩ সালে এই তাসমানিয়ার বিপক্ষেই ৫১ রানে অলআউট হয়েছিল সাউথ অস্ট্রেলিয়া।

আজ শুক্রবার পার্থের ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন গ্রাউন্ডে তাসমানিয়ার মুখোমুখি হয় ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া।

১৬তম ওভারে ৫২ রানে ২ উইকেট ছিল আগে ব্যাট করা ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার। পরবর্তী ২৮ ডেলিবারিতে (২০.১ ওভারে) বাকি ৮ উইকেট হারিয়ে ফেলে তারা। এর মধ্যে নিতে পেরেছে মাত্র ১ রান। সেটাও আবার ওয়াইড থেকে। অর্থাৎ ব্যাট থেকে কোনো রান না নিয়েই ৮ উইকেট হারায় দলটি। নিচের দিকে টানা ৬ ব্যাটার ডাক মারেন।

জবাবে ৮.৩ ওভার ব্যাট করে জয় তুলে নেয় তাসমানিয়া। ৭ উইকেটের জয়ে বোনাস পয়েন্টও পায় দলটি।

অন্যদিকে টানা চতুর্থবারের মতো শিরোপা জয়ের লক্ষ্যে টুর্নামেন্ট শুরু করেছিল ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। কিন্তু লজ্জাজনক হারে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছে দলটি। বর্তমানে টেবিলের তলানিতে আছে তারা।

ফাইনালে যেতে হলে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়াকে বাকি তিন ম্যাচের সবগুলোতেই জিততে হবে। এসব ম্যাচে তারা মুখোমুখি হবে ভিক্টোরিয়া, সাউথ অস্ট্রেলিয়া ও কুইন্সল্যান্ডের।

শুধু জিতলেই হবে না। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়াকে টেবিলের সেরা দুইয়ে যেতে তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচগুলো দিকেও।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।