চরম অস্বস্তি নিয়ে চা বিরতিতে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৮ পিএম, ২২ অক্টোবর ২০২৪

মিরপুর টেস্টে মোটেও স্বস্তিতে নেই বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকাকে ৩০৮ রানে অলআউট করে ব্যাটিং নেমেই দুটি উইকেট হারিয়ে ফেলেছে স্বাগতিকরা। বরাবরেই মতোই ব্যর্থ হন সাদমান ইসলাম ও মুমিনুল হক।

চা বিরতির আগে বাংলাদেশের সংগ্রহ ৭ ওভারের খেলা শেষে ২ উইকেটে ১৯ রান। উইকেটে আছেন মাহমুদুল হাসান জয় (১১ রান) ও নাজমুল হোসেন শান্ত (৫ রান)। স্বাগতিকরা এখনো পিছিয়ে ১৮৩ রানে।

২০২ রানের লিডের বোঝা মাথায় নিয়ে ব্যাট করতে নেমে দলীয় ৪ রানে দুটি উইকেট হারায় বাংলাদেশ। ৭ বলে মাত্র ১ রান করে ফেরত যান ওপেনার সাদমান। এরপর ৩ বলে ০ রানে আউট হন মুমিনুল হক।

দুই বাঁহাতিকেই ফেরান দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা। তৃতীয় ওভারের প্রথম ও চতুর্থ বলে তাদেরকে সাজঘরের পথ দেখান ডানহাতি প্রোটিয়া পেসার।

সাদমান ক্যাচ তোলেন শর্ট লেগে টনি ডি জর্জির হাতে। আর মুমিনুল খোঁচা দিয়ে ধরা পড়েন তৃতীয় স্লিপে ফিল্ডিং করা উইয়ান মুলদারের হাতে।

এর আগে প্রথম ইনিংসে ডাক (৪ বলে ০) মেরেছিলেন সাদমান। মুমিনুল আউট হয়েছিলেন ৪ রানে।

মঙ্গলবার শেরে বাংলাায় ৬ উইকেটে ১৪০ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। এরপর কাইল ভেরেইনের দুর্দান্ত সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩০৮ রান করে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। ১৪৪ বলে ১১৪ রানের ইনিংস খেলেন ভেরেইনা।

বাংলাদেশের হয়ে ১২২ রান খরচায় ৫ উইকেট নেন তাইজুল ইসলাম। ৩ উইকেট নেন হাসান মাহমুদ ও ২টি উইকেট শিকার করেন মেহেদী হাসান মিরাজ।

এর আগে প্রথম ইনিংসে ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।