নেই বাটলার, নতুন অধিনায়কের নাম ঘোষণা ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০২ পিএম, ২১ অক্টোবর ২০২৪

ইংল্যান্ডের সাদা বলের ফরম্যাটে অধিনায়ক জস বাটলারের ফেরা হচ্ছে না আপাতত। দীর্ঘদিন ধরে কাফ মাসলের (পায়ে) চোটে ভোগা বাটলার আগামী সপ্তাহ থেকে আসন্ন ক্যারিবীয় সফরের ওয়ানডে দলে থাকতে পারছেন না।

৩৪ বছর বয়সী বাটলার চার মাস ধরেই ইনজুরির সঙ্গে লড়াই করছেন। গত জুনে ভারতের কাছে সেমিফাইনালে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ইংল্যান্ডের বাদ পড়ার পর থেকে কোনও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেনি তিনি।

ঘরোয়া ক্রিকেটেও এই সময়ে খেলতে পারেননি। সেপ্টেম্বরে খেলতে পারেননি অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি আর ওয়ানডে সিরিজে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে, পুনর্বাসনে থাকা বাটলারের চোটের অবস্থা এখনও সন্তোষজনক নয়। তবে ৯ নভেম্বর থেকে শুরু পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে তিনি সরাসরি বার্বাডোজে যাবেন বলে আশা করা যাচ্ছে।

বাটলারের অনুপস্থিতি নতুন ওয়ানডে অধিনায়ক হিসেবে লিয়াম লিভিংস্টোনের নাম ঘোষণা করেছে ইংল্যান্ড। এবারই প্রথমবার অধিনায়কের দায়িত্ব পালন করবেন তিনি।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে ভারপ্রাপ্ত ওয়ানডে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন হ্যারি ব্রুক। কিন্তু তিনি এখন পাকিস্তানের বিপক্ষে তৃতীয় টেস্ট খেলার প্রস্তুতি নিচ্ছেন রাওয়ালপিন্ডিতে।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।