বৃষ্টিবিঘ্নিত ওয়ানডেতে ক্যারিবিয়ানদের হারিয়ে লিড শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৪ এএম, ২১ অক্টোবর ২০২৪

বৃষ্টিবিঘ্নিত ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে শ্রীলঙ্কা। তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে ক্যারিবিয়ানদের ৫ উইকেটে হারিয়েছে লঙ্কানরা।

রোববার পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টি শুরু হওয়ার আগে ৩৮.৩ ওভারে ৪ উইকেটে ১৮৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ। এরপর মুষলধারে বৃষ্টির কারণে আর খেলতে পারেনি ক্যারিবীয়রা। নির্দিষ্ট সময় পার হওয়ার পর ডিএলএস মেথডে শ্রীলঙ্কাকে ৩৭ ওভারে ২৩২ রানের লক্ষ্য ঠিক করে দেওয়া হয়।

২৩২ রানের লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো হয়নি লঙ্কানদের। ৪৫ রানে তিন টপঅর্ডারকে হারায় স্বাগতিকরা। দ্রুতই সাজঘরে ফেরত যান আভিস্কা ফার্নান্ডো (৭ বলে ৫), কুশল মেন্ডিস (৮ বলে ১৩) ও সাদিরা সামারবিক্রমা (১২ বলে ১৮)।

চতুর্থ উইকেটে ১৩৭ রানের দুর্দান্ত জুটি করেন নিশান মাদুস্কা ও চারিথ আশালঙ্কা। ৫৪ বলে ৬৯ রান করেন মাদুস্কা। ৭১ বলে ৭৭ রান করেন অধিনায়ক আশালঙ্কা। এই জুটিতেই জয়ের কাছাকাছি চলে যায় লঙ্কানরা।

ষষ্ঠ উইকেটে জেনিথ লিয়ানাগে ও কামিন্দু মেন্ডিসের ৪৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে জয় নিশ্চিত হয় শ্রীলঙ্কার। লিয়ানাগে ১৮ ও কামিন্দু ৩০ রানে অপরাজিত ছিলেন।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৮২ বলে ৭৪ রানের অপরাজিত ইনিংস খেলেন শারফেন রুদারফোর্ড। ৫৮ বলে ৩৭ রান করেন কেসি কার্টতি।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।