সরফরাজের প্রথম টেস্ট সেঞ্চুরি, লজ্জা কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২০ এএম, ১৯ অক্টোবর ২০২৪

প্রথম ইনিংসে মাত্র ৪৬ রানে অলআউট ভারত। জবাবে ৪০২ রানের বড় সংগ্রহ নিউজিল্যান্ডের। বেঙ্গালুরু টেস্টে ঘুরে দাঁড়ানো তাই ভীষণ কঠিন ভারতের জন্য। তবে রোহিত শর্মার দল দারুণভাবে সে চেষ্টাটা করে যাচ্ছে।

ভারতের ঘুরে দাঁড়ানোর চেষ্টায় নেতৃত্ব দিচ্ছেন সরফরাজ খান। যার কিনা এই টেস্টে খেলারই কথা ছিল না। শুভমান গিল ফিট থাকলে হয়তো সরফরাজ একাদশে জায়গা পেতেন না।

এর আগে প্রথম ইনিংসে সুযোগ পেয়েও হতাশ করেছিলেন, ফিরেছিলেন শূন্য রানে। সেই সরফরাজ খান দ্বিতীয় ইনিংসে দুরন্ত সেঞ্চুরি হাঁকালেন। চতুর্থ দিনের এক ঘণ্টার মধ্যে শতরান পূর্ণ করেন সরফরাজ। ১১০ বলে সেঞ্চুরি মুম্বাইয়ের ছেলে সরফরাজের।

৫৭তম ওভারে টিম সাউদিকে বাউন্ডারি মেরে সেঞ্চুরি পূর্ণ করেন সরফরাজ। বল বাউন্ডারি লাইন স্পর্শ করতেই ক্রিজের এদিক ওদিক ব্যাট নিয়ে ছুটলেন। মুখে তার তৃপ্তির হাসি। ব্যাট উপরে তুলে লাফিয়ে সেলিব্রেশন করলেন সরফরাজ।

ঘরোয়া ক্রিকেটে সরফরাজ অনবদ্য। রানের ফোয়ারা বইয়েছেন সেখানে। এই প্রথমবার দেশের জার্সিতে সেঞ্চুরি করে বেশ তৃপ্ত দেখালো সরফরাজকে। সেঞ্চুরি করার পথে তার ব্যাটে এসেছে ১৩টি বাউন্ডারি ও ৩টি ছক্কা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩ উইকেটে ৩২০ রান। সরফরাজ ১১৫ আর রিশাভ পান্ত ৪১ রানে অপরাজিত আছেন। ভারত পিছিয়ে ৩৬ রানে। চতুর্থ দিনের প্রথম সেশনের খেলা চলছে।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।