টানটান উত্তেজনার ম্যাচে শ্রীলঙ্কাকে হারালো আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৫ এএম, ১৯ অক্টোবর ২০২৪

শেষ ৩ ওভারে শ্রীলঙ্কার দরকার ছিল ৩৪ রান, হাতে ৪ উইকেট। ১৩ বলে ২৪ রানের ঝোড়ো ইনিংস খেলে ক্রিজে ছিলেন আহান বিক্রমাসিংহে। ম্যাচে তখন টানটান উত্তেজনা।

বিলাল সামি ওই ওভারে ৮ রান খরচ করে শেষ বলে তুলে নিলেন বিক্রমাসিংহেকে (১৮ বলে ৩১)। ম্যাচ ঘুরে গেলো তখনই। ১২ বলে এরপর দরকার ২৬।

ফরিদুন দাউদজাইয়ের ওভারে একটি করে ছক্কা হাঁকান রানসিকা আর হেমন্ত। কিন্তু ওই ওভারে দুটি উইকেটও হারায় লঙ্কানরা। শেষ ওভারে আর ১৩ রান নিতে পারেনি।

আল আমেরাতে ইমার্জিং এশিয়া কাপের টানটান উত্তেজনার ম্যাচে শ্রীলঙ্কা 'এ' দলকে ১১ রানে হারিয়ে শুভসূচনা করেছে আফগানিস্তান 'এ'। এর আগে দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ হারায় হংকংকে।

ওমানে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে আফগানিস্তান 'এ' দল। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬৬ রান সংগ্রহ করে। ৪৬ বলে ৮৩ রান করেন সেদিকউল্লাহ অটল। তিনি ২টি চার ও ৭টি ছক্কা মারেন। ৫৪ বলে ৫৭ রান করেন জুবাইদ আকবরি। তিনি ৪টি চার মারেন। শ্রীলঙ্কার হয়ে ৪ ওভারে ২৩ রান খরচ করে একাই ৬টি উইকেট নেন দুশান হেমন্ত।

পালটা ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা 'এ' দল ১৯.৩ ওভারে ১৫৫ রানে অলআউট হয়ে যায়। ৩২ বলে ৫১ রান করেন ক্যাপ্টেন নুয়ানিদু ফার্নান্ডো। তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন। যদিও শ্রীলঙ্কাকে জয় এনে দেওয়ার পক্ষে যথেষ্ট ছিল না তার প্রয়াস।

আফগানিস্তানের হয়ে গজনফর ২টি ও দাউদজাই ৩টি উইকেট নেন। ম্যাচের সেরা হন সেদিকউল্লাহ।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।