বরখাস্ত কার্যকর হাথুরুর, চুক্তিও বাতিল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ১৭ অক্টোবর ২০২৪

চন্ডিকা হাথুরুসিংহে বরখাস্ত, এটা তো পুরনো খবর। তবে, বিসিবি কর্তৃক নেয়া এই বরখাস্তের সিদ্ধান্ত কার্যকর হতে দু’দিন সময় লেগেছে। কারণ, বিসিবি তাকে বরখাস্ত করার আগে যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে, সেটার জবাব দিতে ৪৮ ঘণ্টা সময় বেধে দিয়েছিলো।

সেই ৪৮ ঘণ্টা সময় কেটে যাওয়ার পর অটোমেটিক্যালি হাথুরুসিংকের বরখাস্তের কার্যকরিতা শুরু হয়ে যায়। তবু, বিসিবিও আনুষ্ঠানিকভাবে বরখাস্ত কার্যকর করে নেয়।

আজ দুপুরে এক জরুরি জুম মিটিংয়ে হাথুরুসিংহেকে বরখাস্তের সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে কার্যকর করা হয়।

সে সঙ্গে হাথুরুসিংহের সঙ্গে হওয়া চুক্তিও বাতিল করা হয়। তার সঙ্গে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত চুক্তি ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের।

আইসিসির মিটিংয়ে যোগ দেয়ার জন্য দুবাইয়ে অবস্থান করছেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ এবং প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তারা দু’জনসহ দেশে থাকা পরিচালকরা জুম মিটিংয়ে যুক্ত ছিলেন।

এর আগে গত মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে, ভারতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ চলাকালে এক ক্রিকেটারকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগে হাথুরুসিংহেকে ৪৮ ঘণ্টার শোকজ নোটিশ ও এই সময়ের মধ্যে তার বরখাস্ত কার্যকর হওয়ার কথা জানান বিসিবি সভাপতি ফারুক আহমেদ।

এরপর গতকাল (বুধবার) নোটিশের জবাবও দেন হাতুরাসিংহে। তবে, নোটিশের জবাবে হাথুরু কি লিখেছেন, তা জানা যায়নি। যদিও, জবাব যাই দিক না কেন, তাকে বরখাস্তের সিদ্ধান্ত শোকজ নোটিশ পাঠানোর সঙ্গে সঙ্গেই নিয়ে ফেলেছে বিসিবি। যেটা আজ কার্যকর করা হলো। বিসিবির আচমকা এ সিদ্ধান্তে হাতুরাসিংহে আইনি পথে হাঁটার সম্ভাবনা নিয়েও আলোচনা আছে।

আজ জুম মিটিংয়ে এ বিষয়টি নিয়েও আলোচনা হয়েছে। জানা গেছে, হাতুরাসিংহে যদি আইনি পথে যান বিসিবিও আইনিভাবেই সেটি মোকাবেলা করবে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।