ভারতে টানা ৬ দিন টেস্ট খেলতে পারলো না নিউজিল্যান্ড!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ১৬ অক্টোবর ২০২৪

ভারতের মাটি যেন নিউজিল্যান্ডের নতুন দুঃখ। দেশটিতে টানা ৬ দিন টেস্ট ক্রিকেট খেলতে পারেনি কিউইরা। এর আগে আফগানিস্তানের বিপক্ষে গ্রেট নয়দা টেস্টের পাঁচদিনই বাতিল হয়ে গেছে বৃষ্টির কারণে। একটি বলও মাঠে গড়ানোর আগে বাতিল হয়েছিল নিউজিল্যান্ডের ওই টেস্ট।

এবার ভারতের বিপক্ষে বেঙ্গালুরু টেস্টের প্রথম দিনও ভেসে গেলে বৃষ্টিতে। ফলে ক্রিকেটীয় দিন হিসেবে টেস্টে টানা ৬ দিন খেলা থেকে বঞ্চিত হলো নিউজিল্যান্ড।

গত এক সপ্তাহ ধরেই বেঙ্গালুরুতে বৃষ্টি হচ্ছে। সেই ধারা অব্যাহত থাকলো আজ বুধবারও। সকাল থেকে কোনো সুখবর আসেনি বেঙ্গালুরুর চিন্নাস্বামী ক্রিকেট স্টেডিয়াম থেকে। অবশেষে আগেভাগেই দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করতে হলো আম্পায়ারকে।

আবহাওয়ার হাবভাব দেখে মনে হচ্ছে, বাকি চারদিনের খেলাও ভালোভাবে হবে না। আগামীকাল খেলা হবে কিনা, সেটাও নিশ্চিত করা বলা যাচ্ছে না।

চিন্নাস্বামী স্টেডিয়াম পানি নিষ্কাশনের আধুনিক ব্যবস্থা ছিল। মাঠটিতে সাব-এয়ার ড্রেনেজ সিস্টেম থাকার কারণে ম্যাচ শুরুর বিষয়ে অনেকেই আশাবাদী ছিলেন। কিন্তু বিপত্তি ঘটেছে অন্য জায়গায়। আগের দিন বৃষ্টির কারণে হক-আই (বল ট্র্যাকিং) প্রযুক্তি ক্ষতিগ্রস্ত হয়েছিল। সেটা আজ সময়মতো ঠিক করা যায়নি বৃষ্টির কারণে। তবে আগামীকাল বৃহস্পতিবার এই প্রযুক্তিটি ব্যবহারের জন্য প্রস্তুত হবে বলে জানা গেছে।

প্রথম দিনের ক্ষতি পুষিয়ে তুলতে বেঙ্গালুর টেস্টের বাকি চার দিনের খেলা ১৫ মিনিট আগে শুরু হবে। আর শেষ হবে ১৫ মিনিট পর। অর্থাৎ পুরো দিনে আধ ঘণ্টা সময় বেশি নিয়ে অতিরিক্ত ৮ ওভার খেলা হবে।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।