হাথুরুকে শোকজও করেছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ১৫ অক্টোবর ২০২৪

চাকরি তো গেছেই। বাংলাদেশের হেড কোচ হিসেবে আর দায়িত্ব পালন করা হচ্ছে না চন্ডিকা হাথুরুসিংহের। ভারত সফরে ব্যর্থতার পর বরখাস্ত হয়েছেন টাইগারদের প্রধান কোচ, একইসঙ্গে তাকে শোকজও করা হয়েছে।

মিরপুরে আজ সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি ফারুক আহমেদ বলেছেন, ‘বরখাস্ত করার আগে আমরা তাকে নিয়ম মেনে শোকজ নোটিশ করেছি। ৪৮ ঘণ্টার জন্য সাসপেন্ড করা হয়েছে তাকে। এরপর আমরা বরখাস্ত করব। চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত কোচ ফিল সিমন্স।’

বিসিবি প্রধান জানালেন, হাথুরুকে অসদাচরণের জন্যই বরখাস্ত করা হচ্ছে। শোকজে হয়তো এই ব্যাপারে ব্যাখ্যা দিতে হবে লঙ্কান কোচকে।

এবার নিয়ে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন হাথুরু। এবার তার সঙ্গে চুক্তি ছিল দুই বছরের, আগামী বছরের ফেব্রুয়ারিতে চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত। কিন্তু তার আগেই বিদায় বলা হলো এই কোচকে।

সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে দূরত্ব তৈরি এবং অনেক ক্রিকেটারের সঙ্গে খারাপ আচরণ করার অভিযোগ আছে হাথুরুর বিরুদ্ধে। তবে এতকিছুর পরও দলের বেশ কয়েকটি সাফল্যের কারণে হাথুরুর দোষ চাপা পড়ে গিয়েছিল।

তবে ফারুক আহমেদ বিসিবির সভাপতি হওয়ার আগেই বলেছিলেন, তিনি দায়িত্বে থাকলে হাথুরুকে কোচ রাখতেন না। এবার তার কথা সত্য হলো।

আগামী সপ্তাহেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের দুই টেস্টের সিরিজ শুরু হবে। সেই সিরিজের আগে বাংলাদেশ দলে যোগ দেবেন নতুন কোচ ফিল সিমন্স।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।