হাথুরুর ভবিষ্যৎ নিয়ে বিসিবির সিদ্ধান্ত বিকেলে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:১৮ পিএম, ১৫ অক্টোবর ২০২৪

সাধারণত কোনো সিরিজ শেষে সপ্তাহখানেক বিরতি পেলেই অস্ট্রেলিয়ায় নিজ নিবাসে ফিরে যান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। কিন্তু এবার ভারত সফর শেষ করে আর দেশে যাননি তিনি। এখনো ঢাকাতেই আছেন।

হাথুরু হয়তো ভেবেছিলেন, ১৬-১৭ অক্টোবর থেকে দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতি শুরু। তাই আর দেশে গিয়ে আর কী করবেন? ঢাকাতে থাকাই ভালো।

কিন্তু ঢাকাতেই হাথুরু পেলেন চরম দুঃসংবাদ। তাকে আর হেড কোচ পদে রাখা হচ্ছে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ নিজেই তাকে না করে দিয়েছেন।

সম্ভবত গতকাল সোমবার বিপিএল প্লেয়ার্স ড্রাফটের আগমুহূর্তে অথবা আগেরদিন রাতেই বিসিবিপ্রধানের ফোনে কোচ পদ থেকে অব্যাহতির বিষয়ে জানতে পারেন হাথুরুসিংহে হাথুরুসিংহে। বিসিবির একাধিক দায়িত্বশীল সূত্র খবরটি নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে বিসিবি সভাপতি ফারুক আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি জাগোনিউজকে বলেন, ‘আজ বিকেল তিনটা থেকে সাড়ে ৩টা নাগাদ আনুষ্ঠানিক প্রেস কনফারেন্সে জানিয়ে দেবো।’

কী জানাবেন বিসিবিপ্রধান? সেটা কি হাথুরুকে অব্যাহতি দেওয়ার ঘোষণা?

বিসিবি সভাপতি সরাসরি না বললেও হাবভাবে বুঝিয়ে দিয়েছেন, একটা ঘোষণা আসছে। সেটা হাথুরুর বিষয়ে। তাকে কোচিংয়ের দায়িত্ব থেকে অব্যাহতির ঘোষণাই হবে।

হাথুরুকে অব্যাহতি দিলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে কোচ কে হবেন, নাকি হাথুরুসিংহে ওই সিরিজে শেষবারের মতো দায়িত্ব পালন করবেন; তা এখনো অজানাই থেকে গেছে। ধারণা করা হচ্ছে, পুরো বিষয়টি আজ বিকেলে বিসিবি সভাপতির সংবাদ সম্মেলনে পরিষ্কার হবে।

বিসিবি সভাপতির মন্তব্য শুনে ধরেই নেওয়া যায়, বাংলাদেশ ক্রিকেটে হাথুরু উপাখ্যান শেষ হতে চলেছে। বাকি শুধু আনুষ্ঠানিক ঘোষণা।

 

এআরবি/এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।