শাকিব খান বললেন

সিনেমার থ্রিল-রোমান্স আর ক্রিকেট মিলে হতে পারে মহাকাব্য

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ১৪ অক্টোবর ২০২৪

ঢাকাই ফিল্মের একচ্ছত্র আধিপত্য এখন তার। এ মুহূর্তে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নায়কও তিনি। তার ছবি মানেই বক্স অফিস হিট। তরুণ প্রজন্মের হার্টথ্রব শাকিব খান। পর্দা কাঁপানো এই জনপ্রিয় নায়ক এবার জড়িয়ে গেলেন ক্রিকেটেও।

বিপিএলের দল ঢাকা ক্যাপিটালসের মালিক হিসেবে আত্মপ্রকাশ করেছেন শাকিব খান। প্রথমবার বিপিএলে দল গড়ে বেশ সন্তুষ্টও এই চিত্রনায়ক।

যেহেতু মালিকানা বদলে নতুন দল এবার ঢাকা ক্যাপিটালস, তাই দলটির সামনে সুযোগ ছিল ২ জন ক্রিকেটারের সঙ্গে সরাসরি চুক্তি করার। সেই দুই চুক্তিভুক্ত ক্রিকেটার হয়েছেন পেসার মোস্তাফিজুর রহমান আর বাঁহাতি ওপেনার তানজিদ হাসান তামিম।

এছাড়া ড্রাফটে ঢাকা ক্যাপিটালস দলে টেনেছে লিটন দাস, হাবিবুর রহমান সোহান, আবু জায়েদ চৌধুরী, মুকিদুল ইসলাম মুগ্ধ, মুনিম শাহরিয়ারকে। আর প্লেয়ার্স ড্রাফটে বিদেশি পারফরমার হলেন স্টিফেন এসকানজি।

এছাড়া তিন বিদেশি জনসন চার্লস, সায়েম আইয়ুব, আমির হামজার সাথেও সরাসরি চুক্তি করেছে শাকিব খানের দল। নিজের দল সাজিয়ে বেশ খুশি শাকিব খান। আজ সোমবার প্লেয়ার্স ড্রাফট শেষে হোটেল সোনারগাঁ প্যান প্যাসিফিকের বল রুমে তাই পুলক জাগানো অভিব্যক্তি ঢাকার মালিকের।

শুরুতেই জানিয়ে দিলেন, সিনেমার সঙ্গে ক্রিকেটের মেলবন্ধন ছিল তার অনেক দিনের স্বপ্ন। তার ভেতরে বিশ্বাস আছে, ক্রিকেটের সঙ্গে সিনেমার মিলনে হতে পারে বড় কিছু।

শাকিব খান বলেন, ‘সিনেমা ও ক্রিকেট কীভাবে একসঙ্গে করা যায়, সেটা নিয়েই একটা স্বপ্ন ছিল। সিনেমার থ্রিল-রোমান্স ও ক্রিকেট মাঠের উত্তেজনা এই দুই মহাশক্তি একত্র হলে একটা মহাবিস্ফোরণ হতে পারে। রচিত হতে পারে একটা মহাকাব্য।’

জানিয়ে দিলেন, বিপিএলে দল ঘোষণার সময়ই পেয়েছেন ব্যাপক সাড়া। তার কথা, ‘যখন আমাদের দল ঘোষণা হয়, তখন আমরা দারুণ সাড়া পেয়েছি। সবার এত ভালোবাসা পেয়েছি, যা অবাক করার মতো। আমরা বাংলাদেশ ক্রিকেটকে ভালোবাসি। বাংলাদেশের সিনেমাও যেমন আমাদের, ক্রিকেটও আমাদের। আমরা বিপিএলে দল কিনতে পেরে খুব উচ্ছ্বসিত।’

প্লেয়ার্স ড্রাফট শেষে যে দল হয়েছে, তা নিয়ে দারুণ সন্তুষ্ট শাকিব খান। তার অনুভব, ‘দল হয়েছে নাম্বার ওয়ান। আজ প্রত্যাশা মতো দলও সাজাতে পেরেছি। আশা করেছিলাম নাম্বার ওয়ানের মতো হবে, দলটা তাই হয়েছে। এ ছাড়া ঢাকা ক্যাপিটালসকে নিয়ে আমরা যতটা উচ্ছ্বসিত, আমার মনে হয় আমাদের দেশের মানুষ আরও বেশি উচ্ছ্বসিত। ব্যাপারটি আমাকে খুব আনন্দ দিচ্ছে।’

এআরবি/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।