চেনা কোচের হাতে দায়িত্ব দিলো মুম্বাই ইন্ডিয়ান্স

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৮ পিএম, ১৩ অক্টোবর ২০২৪

শ্রীলঙ্কার কিংবদন্তি মাহেলা জয়বর্ধানেকে পুনরায় হেড কোচের দায়িত্ব দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এর আগে ২০১৭ থেকে ২০২২ সাল পর্যন্ত আইপিএলের এই ফ্র্যাঞ্চাইজির হেড কোচ ছিলেন তিনি।

গেল মৌসুমে মুস্বাইয়ের কোচ ছিলেন মার্ক বোচার। তারই স্থলাভিষিক্ত হলেন জয়বর্ধানে।

এক বিবৃতিতে জয়াবর্ধানে বলেন, ‘মুম্বাই ইন্ডিয়ান্স পরিবারের সঙ্গে আমার যাত্রা সবসময়ই বিবর্তনের। ২০১৭ সালে সর্বকালের সেরা ক্রিকেটারদের নিয়ে একটি প্রতিভাবান দল গঠনে মনোনিবেশ করেছিলাম এবং আমরা খুব ভালো করেছি। ইতিহাসের পুনরাবৃত্তি হয়েছে। এখন ভবিষ্যতের দিকে তাকিয়ে আছি এবং সুযোগের দিকে তাকিয়ে আছি। মুম্বাই ইন্ডিয়ান্সের ভালোবাসাকে শক্তিশালী করা, মালিকদের দৃষ্টিভঙ্গি তৈরি করা এবং মুম্বাইয়ের ইতিহাসকে আরও বৃদ্ধি করতে চ্যালেঞ্জ নেওয়ার অপেক্ষায় আছি।’

মুম্বাইয়ের প্রধান কোচ হিসাবে প্রথম মেয়াদের পর ২০২২ সালে গ্লোবাল হেড অফ পারফরম্যান্স হিসেবে কাজ শুরু করেন জয়াবর্ধনে। সেই ভূমিকায় তিনি মুম্বাই ফ্র্যাঞ্চাইজি মালিকের অধীনে থাকা বিশ্বের অন্য আরও চার দলের কোচিং এবং স্কাউটিংয়ের তত্ত্বাবধান করেছেন।

আইপিএল ছাড়াও আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজি এমআই এমিরেটস, দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি এমআই কেপটাউন এবং যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটের এমআই নিউইয়র্কের মালিকানাও মুম্বাই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির।

টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে সফল কোচদের মধ্যে একজন হলেন জয়াবর্ধনে। প্রথম মেয়াদে মুম্বাইকে তিনটি শিরোপা জিতিয়েছিলেন তিনি।

 

এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।