নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

পাকিস্তানকে কার্যত ছিটকে ফেলে সেমিতে এক পা অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৫ এএম, ১২ অক্টোবর ২০২৪

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে পাত্তাই দিলো না অস্ট্রেলিয়া। পাকিস্তানকে টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বনিম্ন ৮২ রানে অলআউট করে ৯ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে অসিরা। এতে সংযুক্ত আরব আমিরাতে চলমান আসর থেকে কার্যত ছিটকে পড়েছে পাকিস্তান। অন্যদিকে বড় জয়ে শেষ চারে নিজেদের জায়গা প্রায় নিশ্চিত করে ফেলেছে অস্ট্রেলিয়া।

টানা তৃতীয় জয়ের দিনে অস্ট্রেলিয়াকে দিতে হয়েছে বিনিময়ও। ইনজুরিতে পড়েছেন দলের পেসার টায়লা ভালায়নক ও ব্যাটার আলিসা হিলি।

শুক্রবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ছিলেন না পাকিস্তানের অধিনায়ক ফাতিমা সানা। বাবার মারা যাওয়ার কারণে ম্যাচের আগে দেশে ফিরে এসেছিলেন তিনি। ছিলেন না অভিজ্ঞ পেসার দিয়ানা বাইগও। টুর্নামেন্টে পাকিস্তানের প্রথম ম্যাচে পায়ের ইনজুরিতে পড়ে এখন পর্যন্ত মাঠের বাইরে আছেন তিনি।

পাকিস্তানের হয়ে ২০ রানের বেশি করতে পেরেছেন মাত্র একজন, আলিয়া রিয়াজ (২৬ রান)। ৫ ব্যাটার আটকে গেছেন এক অংকে আর দুইজন মেরেছেন ডাক। দলের সর্বোচ্চ জুটি ছিল ১৯ রানের।

অন্যদিকে অস্ট্রেলিয়ার হয়ে ২৩ বলে ৩৭ রানের ঝড় তুলে রিটায়ার্ড হার্ট হন আলিসা। ১৫ বলে ১৫ রান করে আউট হন বেথ মুনি। এলিসে পেরি ২৩ বলে ২২ আর অ্যাসলে গার্ডনার ৫ বলে ৭ রানে অপরাজিত থেকে দল জিতিয়ে মাঠ ছাড়েন।

অস্ট্রেলিয়ার হয়ে ২১ রানে ৪ উইকেট শিকার করেন অ্যাসলে গার্ডনার। ২টি করে উইকেট নেন অ্যানাবেল সাদারল্যান্ড ও জর্জিয়া ওয়্যারহ্যাম।

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।