অনিশ্চিত রোহিত, অধিনায়ক সংকটে ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ১১ অক্টোবর ২০২৪

অস্ট্রেলিয়া সফরের আগে বড় দুঃসংবাদ ভারতের। ব্যক্তিগত কারণে সিরিজের প্রথম টেস্টে খেলা অনিশ্চিত দলটির নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার।

রোহিতের অনুপস্থিতিতে বড় সংকট তৈরি হতে পারে ভারতের টেস্ট দলে। কেননা টেস্টে তাদের এখন আনুষ্ঠানিকভাবে কোনো সহ-অধিনায়ক নেই, যিনি কিনা অধিনায়কের বদলে নিয়মতান্ত্রিকভাবে দায়িত্বে আসবেন।

২২ নভেম্বর থেকে পার্থে শুরু হবে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজের প্রথম টেস্ট। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সবশেষ সিরিজে ভারত খেলেছে কোনো সহ-অধিনায়ক ছাড়াই। নির্বাচকরা চাইছেন দীর্ঘমেয়াদে কাউকে দায়িত্ব দিতে।

এই দায়িত্বে যোগ্য হিসেবে ভাবা হচ্ছে দুজনের নাম-শুভমান গিল আর জাসপ্রিত বুমরাহ। যিনিই দায়িত্ব পাবেন, তিনি সম্ভবত পার্থে দলকে নেতৃত্ব দেবেন যদি রোহিত সত্যিই শেষ পর্যন্ত নিজেকে সরিয়ে নেন।

যদিও ভারতীয় দলে বিরাট কোহলি কিংবা লোকেশ রাহুলের মতো অভিজ্ঞ ক্রিকেটার আছেন, যারা এক টেস্টে দলকে নেতৃত্ব দিতে পারেন। কিন্তু নির্বাচকরা চাইছেন, ভবিষ্যতের নেতা হিসেবে তরুণ কারো ওপর ভরসা করতে। সেক্ষেত্রে গিল আর বুমরাহই সবচেয়ে এগিয়ে।

সূত্র: ক্রিকইনফো

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।