রংপুর নয়, বিপিএলে চট্টগ্রামের হয়েই খেলবেন সাকিব

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:২৬ পিএম, ১০ অক্টোবর ২০২৪

শুরুতে যাই শোনা যাক আর ঘটুক না কেন, যত সময় যাচ্ছে সাকিব ইস্যু ততই ইতিবাচক পরিণতির দিকে গড়াচ্ছে। মনে হচ্ছে, সাকিব সম্ভবত নিজের ইচ্ছে অনুযায়ী দেশের মাটিতেই টেস্ট থেকে অবসর নিতে পারবেন।

অন্তবর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া নিজে সাকিবের দেশের মাটিতে টেস্ট থেকে অবসরের ব্যাপারে ব্যক্তিগতভাবে আগ্রহ প্রকাশ করেছেন। এদিকে দেরিতে হলেও সাকিব আল হাসান নিজেও ছাত্র-জনতার আনেন্দালনে সরব হতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন।

নিজের অবস্থান পরিষ্কার করে সাকিব ফেসবুক স্ট্যাটাসে বলেছেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে ছাত্র-জনতার অভ্যুত্থানে যারা শহীদ হয়েছেন এবং আহত হয়েছেন। তাদের প্রতি এবং তাদের পরিবারের প্রতি আমার অন্তরের অন্তঃস্থল থেকে শ্রদ্ধা এবং সমবেদনা। যদিও স্বজন হারা একটি পরিবারের ত্যাগকে কোন কিছুর বিনিময়ে পূরণ করা সম্ভব নয়। সন্তান হারানো কিংবা ভাই হারানোর বেদনা কোন কিছুতেই পূরণযোগ্য নয়।’

‘এই সংকটকালীন সময়টাতে আমার সরব উপস্থিতি না থাকায় আপনারা যারা ব্যথিত হয়েছেন বা কষ্ট পেয়েছেন তাদের অনুভূতির জায়গাটার প্রতি আমার শ্রদ্ধা এবং এজন্য আমি আন্তরিকভাবে দুঃখিত।’

ধারণা করা হচ্ছে সাকিবের এই ফেসবুক স্ট্যাটাস তার বর্তমান অবস্থান অনেকটাই পরিষ্কার করে দিয়েছে। হয়তো তার দেশে ফেরা এবং শেরে বাংলা স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলে মাঠ থেকে বিদায় নেয়ার সম্ভাবনাও উজ্জ্বল হবে।

যেহেতু বিপিএলের ঢোলও বাজতে শুরু করেছে, তিনদিন পর বিপিএলের প্লেয়ার্স ড্রাফট, তাই সাকিবের বিপিএল খেলা নিয়েও চলছে জল্পনা-কল্পনা।

সাকিব কোন দলে খেলবেন? পুরোনো দল রংপুর রাইডার্সেই থাকবেন? নাকি নতুন কোনো দলে যোগ দেবেন? তা নিয়েও রাজ্যের গুঞ্জন। মাঝে শোনা গেল, বিপিএল খেলতে পারলে সাকিব রংপুর রাইডার্সের হয়েই খেলবেন। রংপুরের টিম ডিরেক্টর শাহনিয়ান তানিম তেমনটাই জানিয়েছিলেন।

কিন্তু খোঁজ নিয়ে জানা গেছে, সাকিব এবার আর রংপুর রাইডার্সের হয়ে খেলবেন না। তার নতুন ঠিকানা চট্টগ্রাম। চট্টগ্রামের নতুন মালিক, ফ্র্যাঞ্চাইজি তথা সত্ত্বাধিকারীর সাথে সাকিবের কথা-বার্তা চূড়ান্ত এবং তাকে এবার চট্টগ্রামের হয়েই খেলতে দেখা যাবে।

চট্টগ্রাম টিম ম্যানেজমেন্টর সাথে জড়িত জাতীয় দলের সাবেক একা ক্রিকেটার, যিনি টিম বাংলাদেশের কম্পিউটার ও ভিডিও অ্যনালিস্টের কাজও করেছেন বেশ অনেকদিন, তিনি আজ বৃহস্পতিবার দুপুরে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘সাকিবের সাথে চট্টগ্রামের নতুন মালিক সামির কাদের চৌধুরীর সাথে কথা-বার্তা পাকা হয়ে গেছে এবং সাকিবের চট্টগ্রামের হয়ে বিপিএলের হয়ে খেলা একরকম চূড়ান্ত।

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।