সেই পাকিস্তানই ইংল্যান্ডের বিপক্ষে গড়লো রানের পাহাড়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ০৮ অক্টোবর ২০২৪

বাংলাদেশের কাছে মাত্রই কিছুদিন আগে ২ টেস্টে সিরিজে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিলো পাকিস্তান। প্রথম টেস্টের প্রথম ইনিংসছাড়া পাকিস্তানি ব্যাটাররা বাংলাদেশের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি। সেই পাকিস্তান ঘরের মাঠেই (মুলতানে) ইংল্যান্ডের বিপক্ষে রীতিমত রান পাহাড় গড়ে ফেলেছে।

অলআউট হওয়ার আগ পর্যন্ত তারা গড়েছে ৫৫৬ রানের বেশ বড়সড় ইনিংস। যেখানে অবদান রয়েছে তিনটি অনবদ্য সেঞ্চুরির। প্রথমদিন সেঞ্চুরি করেছিলেন আবদুল্লাহ শফিক এবং শান মাসুদ। আজ দ্বিতীয় দিন সেঞ্চুরি করেছেন সালমান আগা। ১০৪ রানে অপরাজিত ছিলেন তিনি।

প্রথমদিনই বড় স্কোর গড়ার ইঙ্গিত দিয়েছিলো পাকিস্তান। ওপেনার আবদুল্লাহ শফিকের ১০২ এবং অধিনায়ক শান মাসুদের ১৫১ রানে ভর করে দ্বিতীয় উইকেটে অনবদ্য ২৫৩ রানের জুটি গড়ে তুলেছিলেন। দিন শেষে পাকিস্তানের স্কোর ছিল ৪ উইকেটে ৩২৮ রান।

সউদ শাকিল ৩৫ এবং নাসিম শাহ শূন্য রান নিয়েই দ্বিতীয় দিন ব্যাট করতে নামেন। আজ সকালে ৬৪ রানের জুটি গড়ে এ দু’জন বিচ্ছিন্ন হন। ৮১ বল খেলে ৩৩ রান করে আউট হন নাসিম শাহ। ১৭৭ বল খেলে ৮২ রান করেন সউদ শাকিল।

মোহাম্মদ রিজওয়ান কোনো রান করতে না পারলেও আট নম্বরে নামা আগা সালমান দ্রুত রান তুলতে থাকেন। ফলে ১০৮ বলেই সেঞ্চুরি পূরণ করেন তিনি। ১৫ টেস্টের ক্যারিয়ারে এটা তার তৃতীয় সেঞ্চুরি। ১০৪ রানে অপরাজিত থেকে যান তিনি। শাহিন শাহ আফ্রিদি করেন ২৬ রান।

ইংলিশ বোলারদের মধ্যে জ্যাক লিচ ৩টি, গাস অ্যাটকিনসন এবং ব্রাইডন কার্স ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন ক্রিস ওকস, শোয়াইব বশির ও জো রুট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়েছে ইংল্যান্ড। দলীয় ৪ রানের মাথায় অধিনায়ক অলি পোপ কোনো রান না করেই আউট হয়ে যান। এ রিপোর্ট লেখার সময় ইংল্যান্ডের রান ৫ ওভরে ১ উইকেট হারিয়ে ১৮। ৭ রান নিয়ে জো রুট এবং ১১ রান নিয়ে জ্যাক ক্রাউলি ব্যাট করছেন।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।