নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

ধারাভাষ্যে ‘বর্ণবাদী’ মন্তব্য করে তোপের মুখে মাঞ্জরেকার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১৯ পিএম, ০৫ অক্টোবর ২০২৪

ধারাভাষ্যে বর্ণবাদী মন্তব্য করেছেন বলে অভিযোগ উঠেছে সঞ্জয় মাঞ্জরেকারের বিরুদ্ধে। এই ঘটনায় নেটিজেনদের তোপের মুখে পড়েছেন সাবেক ভারতীয় এই ক্রিকেটার।

গতকাল শুক্রবার আরব আমিররাতে চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল ভারত। এই ম্যাচে টেলিভিশন ধারাভাষ্যে ছিলেন মাঞ্জরেকার।

এক পর্যায়ে মাঞ্জরেকারের কাছে ভারতের ফিল্ডিং কোচ মুনিশ বালি সম্পর্কে জিজ্ঞেস করেন আরেক ধারাভাষ্যকার। তখন মুনিশ বালি সম্পর্কে তথ্য দিতে পারেননি মাঞ্জরেকার। এমনকি পাঞ্জাবের সাবেক এই ক্রিকেটারের পরিচয়ও ঠিকমতো দিতে পারেননি তিনি।

মাঞ্জরেকার জানান, মুনিশ বালি সম্পর্কে তেমন কিছু জানেন না তিনি। এমনকি উত্তর ভারতের কোনো খেলোয়াড়দের সম্পর্কেই ভালো তথ্য জানা নেই তার।

সাবেক ভারতীয় ক্রিকেট বলেন, ‘দুঃখিত, আমি তাকে চিনতে পারিনি। উত্তরাঞ্চলের খেলোয়াড়দের দিকে আমি বেশি তাকাই না। তাদের নিয়ে আমার কোনো আগ্রহ নেই।’

মাঞ্জরেকারের এমন মন্তব্য বর্ণবাদী বলে আখ্যা দিয়েছেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। সামাজিক যোগাযোগমাধ্যমে কঠোর সমালোচনা করেছেন তারা। কেন এই সাবেক ভারতীয় ক্রিকেটারকে ধারাভাষ্যকার প্যানেলে রাখা হয়েছে, সেটির প্রতিবাদও করেন ক্রিকেট ভক্তরা।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে একজন মাঞ্জরেকারের মন্তব্য উল্লেখ করে লিখেছেন, ‘এমন বর্ণবাদী একজন লোক কীভাবে ধারাভাষ্য প্যানেলে যাওয়ার অনুমতি পায়? তার উপর নিষেধাজ্ঞা আরোপ করো।’

আরেকজন লিখেছেন, ‘দুঃখজনক, তাকে অতিদ্রুত বহিস্কার করা উচিত।’

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।