বাংলাদেশের বিপক্ষে তারকা পেসারকে হারালো দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ০৪ অক্টোবর ২০২৪

ইনজুরিতে পড়ে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের মাঝপথ থেকে ছিটকে গেছেন দক্ষিণ আফ্রিকার পেসার নান্দ্রে বার্গার। একই সঙ্গে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও খেলতে পারবেন না ২৯ বছর বয়সী বাঁহাতি এই পেসার।

কটিদেশের চোটের কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের শেষ দুই ওয়ানডে মিস করবেন বার্গার। বাঁহাতি পেসারের বদলি হিসেবে শেষ ওয়ানডেতে কে খেলবে, সেটি এখনও প্রকাশ করেনি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ)।

বার্গার চোটের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে আজ শুক্রবার। আইরিশদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের ঠিক আগ মুহূর্তে এমন দুঃসংবাদ হতাশই করেছে দক্ষিণ আফ্রিকাকে।

সিএসএ- এর এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বার্গার তার পিঠের নীচের অংশে অস্বস্তি অনুভব করেছিল এবং স্ক্যান সেসব চোটের বিষয়গুলো স্পষ্ট করেছিল। দ্বিতীয় ওডিআই (আয়ারল্যান্ডের বিপক্ষে) শুরুর কিছুক্ষণ আগে বার্গার বাসায় ফিরে যাবে এবং তাকে পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে।’

এদিকে বাংলাদেশের বিপক্ষে বার্গারের বদলি হিসেবে কাকে খেলানো হবে, সেটিও এখনো নিশ্চিত করেনি সিএসএ। তবে খুব শিঘ্রই বদলি তারকার নাম প্রকাশ করে বোর্ড।

টাইগারদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য চার পেসারকে ১৫ সদস্যের দলে রেখেছিলো দক্ষিণ আফ্রিকা। তারা হলেন- কাগিসো রাবাদা, নান্দ্রে বার্গার, ডেন পেটারসন এবং অলরাউন্ডার উইয়ান মুল্ডার।

দলে রাখা হয়নি পেসার লুঙ্গি এনগিদি। ফিটনেস ইস্যু নাকি ওয়ার্কলোড ম্যানেজম্যান্ট, কোন কারণে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে, সেটা পরিষ্কার করেনি প্রোটিয়া বোর্ড।

সূচি অনুযায়ী, সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ২১ অক্টোবর থেকে, মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। দ্বিতীয় ও শেষ টেস্ট শুরুর তারিখ ২৯ অক্টোবর। এই ম্যাচটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

বার্গারের চোটের বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড

টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেবিড বেডিংহাম, ম্যাথিউ ব্রিটজকে, নান্দ্রে বার্গার, টনি ডি জর্জি, কেশভ মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মুল্ডার, সেনুরান মুথুসামি, ড্যান পেটারসন, ড্যান পিট, কাগিসো রাবাদা, ত্রিস্টান স্টাবস, রায়ান রিকেলটন (উইকেটরক্ষক), কাইল ভেরেন (উইকেটরক্ষক)।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।