দুর্নীতির দায়ে এক বছর নিষিদ্ধ লঙ্কান স্পিনার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:২৯ পিএম, ০৩ অক্টোবর ২০২৪

দুর্নীতির দায়ে লঙ্কান স্পিনার প্রভিন জয়াবিক্রমাকে সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। তবে আইসিসির দুর্নীতি দমন কমিশনের কাছে দোষ স্বীকার করে নেওয়ায় গত ছয় মাসের সাজা স্থগিত করা হয়েছে তার।

গত আগস্টেই আইসিসি জয়াবিক্রমার বিরুদ্ধে দুর্নীতি বিরোধী নীতিমালার দুটি ধারা ভঙ্গের অভিযোগ আনে। যার জেরে তিনি শাস্তি পেলেন।

২৫ বছর বয়সী বাঁহাতি এই স্পিনারের বিরুদ্ধে অভিযোগ ছিল, আন্তর্জাতিক ম্যাচে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও সেটি দুর্নীতি বিরোধী ইউনিটের কাছে গোপন করার। একইভাবে ২০২১ সালে লঙ্কা প্রিমিয়ার লিগে সতীর্থ খেলোয়াড়কে ফিক্সিংয়ে জড়ানোর প্রস্তাবও আসে তার কাছে।

শুধু প্রস্তাবের কথাই গোপন করেননি। ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়া বিভিন্ন মেসেজ মুছে ফেলেন জয়াবিক্রমা। তবে আইসিসি জানিয়েছে, লঙ্কান স্পিনার নিজের অপরাধের কথা স্বীকার করেছেন।

২০১১ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ফরম্যাট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় জয়াবিক্রমার। দেশের হয়ে এখন পর্যন্ত ৫টি টেস্ট, সমসংখ্যক ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।