বোলিং র‌্যাংকিংয়ে সাকিব-মিরাজের উন্নতি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:১২ পিএম, ০২ অক্টোবর ২০২৪

কানপুর টেস্টে বাংলাদেশ হেরেছে মূলত ব্যাটারদের ব্যর্থতায়। এই ম্যাচে যদি তারা টেস্ট মেজাজে ব্যাটিং করতেন, তাহলে অন্তত ড্র করতে পারতো সফরকারীরা। বোলাররা নিজেদের সামর্থ্য প্রমাণ করতে চাইলেও আরেক পক্ষের হতাশাব্যাঞ্জক পারফরম্যান্সে দুইয়ে দুইয়ে চার মেলাতে পারেনি বাংলাদেশ।

আইসিসির হালনাগাদ করা বোলিং র‌্যাংকিংয়েও বোলারদের প্রচেষ্টাকে সমীহ করা হয়েছে। র‌্যাংকিংয়ে উন্নতি দেখা গেছে দুই স্পিনার সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের।

কানপুরে ভারতের প্রথম ইনিংসে ৪টি করে উইকেট শিকার করেন সাকিব ও মেহেদী। দ্বিতীয় ইনিংসে ২ উইকেট নেন মিরাজ। তবে শেষ ইনিংসে কোনো উইকেট পাননি সাকিব।

আইসিসির সর্বশেষ র‌্যাংকিংয়ে দেখা গেছে, ৪ ধাপ উন্নতি হয়েছে মিরাজের। ২২তম অবস্থান থেকে ১৮ তে উঠে এসেছেন ডানহাতি টাইগার স্পিনার। অন্যদিকে ৫ ধাপ অগ্রগতি হয়েছে সাকিবের। বাঁহাতি স্পিনার আছেন ২৮তম অবস্থানে।

এছাড়া অলরাউন্ডার ক্যাটাগরিতেও উন্নতি হয়েছে মিরাজের। দুই ধাপ এগিয়ে বর্তমানে পঞ্চম স্থানে আছেন তিনি। সাকিব আগের মতোই তৃতীয় স্থানে আছেন।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।