লজ্জা মাথায় নিয়ে নেতৃত্ব ছাড়লেন টিম সাউদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:০২ এএম, ০২ অক্টোবর ২০২৪

প্রথম টেস্টে তবু লড়াই হয়েছিল। দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার সামনে দাঁড়াতেই পারেনি নিউজিল্যান্ড। ইনিংস হার সঙ্গী হয়েছে তাদের। লঙ্কানদের মাঠে খেলতে গিয়ে কিউইরা পেয়েছে ধবলধোলাইয়ের লজ্জা।

সেই লজ্জা মাথায় নিয়েই নিউজিল্যান্ড টেস্ট দলের নেতৃত্ব ছাড়লেন টিম সাউদি। সামনে ভারত সিরিজ। সেই সিরিজে টেস্টে কিউইদের নেতৃত্ব দেবেন টম ল্যাথাম।

২০২২ সালে কেন উইলিয়ামসনের কাছ থেকে অধিনায়কত্ব বুঝে পান সাউদি। নিউজিল্যান্ডকে ১৪ টেস্টে নেতৃত্ব দিয়েছেন তিনি। জয়-পরাজয় সমান ৬টি করে, দুটি ম্যাচ হয়েছে ড্র।

সাউদি জানিয়েছেন, অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তটি তিনি নিজ থেকেই নিয়েছেন। তিনি বলেন, ‘এটা আমার সিদ্ধান্ত। দলকে এগিয়ে নেওয়ার সময় এখন টমের (ল্যাথাম)। ব্ল্যাকক্যাপসদের এই ফরম্যাটে নেতৃত্ব দেওয়া ছিল আমার জন্য স্পেশাল। এটা অনেক বড় সম্মান এবং মর্যাদার। ক্যারিয়ারজুড়েই আমি দলের কথা সবার আগে ভেবেছি। আমি বিশ্বাস করি, এই সিদ্ধান্তটাও দলের ভালোর জন্যই।’

ল্যাথামের জন্য অধিনায়কত্ব নতুন কিছু নয়। এর আগে নিউজিল্যান্ডের দলকে ২০২০ থেকে ২০২২ সালের মধ্যে ৯টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন তিনি।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।