৫৫ রানের জুটি করে বোল্ড শান্ত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২২ এএম, ০১ অক্টোবর ২০২৪

মুমিনুল হকের দ্রুত বিদায়ের পর সাদমান ইসলামের সঙ্গে দারুণ বোঝাপড়া হচ্ছিলো নাজমুল হোসেন শান্তর। ৫৫ রানের দারুণ একটি জুটি করে ফেলেছিলেন দুজনে। কিন্তু এরপর আর জুটিটি এগিয়ে নিতে পারলেন না শান্ত। রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হন তিনি। ৩৭ বলে ১৯ রান করে সাজঘরে ফেরত যান বাংলাদেশ অধিনায়ক।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৮ ওভারের খেলা শেষে ৪ উইকেটে ৯৩ রান। সাদমান ইসলাম ৫০ আর মুশফিকুর রহিম অপরাজিত আছেন ১ রানে। বাংলাদেশের লিড এখন ৪১ রানের।

আজ মঙ্গলবার ২ উইকেটে ২৬ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দিনের তৃতীয় ওভারেই আউট হয়ে যান মুমিনুল হক।রবিচন্দ্রন অশ্বিনের বলে সুইপ করতে গিয়ে লেগ স্লিপে লোকেশ রাহুলের হাতে ক্যাচ হন বাঁহাতি ব্যাটার। প্রথম ইনিংসে ১০৭ রানে অপরাজিত থাকা মুমিনুল দ্বিতীয় ইনিংসে ফেরেন মাত্র ২ রানে।

এর আগে গতকাল সোমবার চতুর্থ দিনে মাত্র ৩৪.৪ ওভারে ৯ উইকেটে ২৮৫ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে ভারত। তখন স্বাগতিকদের লিড ৫২ রানের। শেষ বিকেলে ব্যাটিংয়ে নেমে ১১ ওভারে ২৬ রান তুলতেই দুটি উইকেট হারায় বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৫ বলে ১০ রান করে আউট হন ওপেনার জাকির হাসান। অশ্বিনের বলে এলবিডব্লিউ হন তিনি। নাইট ওয়াচম্যান হিসেবে হাসান মাহমুদকে ব্যাটিংয়ে পাঠান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তাতেও খুব একটা লাভ হয়নি। হাসান আউট হন ৯ বলে ৪ রান করে।

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।