টি-টোয়েন্টিতে নতুন রেকর্ড গড়লেন পুরান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২৪

ঘরোয়া এবং আন্তর্জাতিক মিলিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন রেকর্ড গড়লেন ক্যারিবীয় ব্যাটার নিকলাস পুরান। ক্রিকেটের সংক্ষিপ্ত এ ফরম্যাটে এক বছরে সবচেয়ে বেশি রান করলেন তিনি। পেছনে ফেলেছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ানকে।

শুক্রবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) বার্বাডোজ রয়্যালসের বিপক্ষে খেলতে নেমেছিলেন ট্রিনবাগো নাইট রাইডার্সের ক্রিকেটার নিকলাস পুরান। এই ম্যাচে ১৫ বলে ২৭ রান করেন তিনি। সে সঙ্গে চলতি বছরে টি-টোয়েন্টিতে এই নিয়ে ২০৫৯ রান হয়ে গেল তার।

তিন বছর আগে সর্বোচ্চ রানের নজির গড়েছিলেন মোহাম্মদ রিজওয়ান। ২০২১ সালে তিনি ২০৩৬ রান করেছিলেন।

চলতি বছরে ভাল ফর্মে রয়েছেন ক্যারিবীয় টি-টোয়েন্টি অধিনায়ক পুরান। বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগের প্রতিটিতেই ভাল খেলেছেন। ডারবান সুপার জায়ান্ট, লখনৌ সুপার জায়ান্ট, এমআই এমিরেটস, এমআই নিউ ইয়র্ক, নর্দান সুপারচার্জার্স, রংপুর রাইডার্স এবং ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে খেলেছেন তিনি। আন্তর্জাতিক, ফ্র্যাঞ্চাইজি এবং ঘরোয়া- সব ধরনের টি-টোয়েন্টি ম্যাচ মিলিয়ে এই রান করেছেন তিনি।

তিন বছর আগে রিজওয়ানের করা ২০৩৬ রান এসেছিল ৪৫টি ইনিংস খেলে। তিনি একটি সেঞ্চুরি এবং ১৮টি হাফ সেঞ্চুরিসহ ৫৬.৬৬ গড়ে রান করেছিলেন। তবে পুরানের অনেক বেশি সময় লেগেছে। তিনি এ বছর মোট ৬৫টি ইনিংস খেলেছেন। একটিও শতরান করতে পারেননি। তবে ১৪টি অর্ধশতরান করেছেন। একাধিক বার ৯০-এর ঘরে আউট হয়েছেন।

এক বছরে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান করার তালিকায় পুরান এবং রিজওয়ানের পরে রয়েছেন যথাক্রমে অ্যালেক্স হেলস (৬১ ইনিংসে ১৯৪৬ রান) এবং জস বাটলার (৫৫ ইনিংসে ১৮৩৩ রান)।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।