দুই ওপেনারের ঝড়ে আইরিশদের উড়িয়ে দিলো দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:০১ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২৪

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পুঁজিটা বেশ ভালোই ছিল আয়ারল্যান্ডের, ১৭১ রানের। কিন্তু দক্ষিণ আফ্রিকার দুই ওপেনারের সামনে পাত্তাই পেলো না আইরিশরা।

রায়ার রিকেলটন আর রিজা হেনড্রিকস ১৩ ওভারে গড়লেন ১৩৬ রানের ওপেনিং জুটি। যার ওপর ভর করে ১৪ বল আর ৮ উইকেট হাতে রেখে সহজ জয় পেলো দক্ষিণ আফ্রিকা।

রিকেলটন ৪৮ বলে ৭৬ রানের বিধ্বংসী ইনিংসে হাঁকান ৩ চারের সঙ্গে ৬টি ছক্কা। ৩৩ বলে ৫ বাউন্ডারি আর ৩ ছয়ে ৫১ করেন রিজা। বাকি পথ অনায়াসে পাড়ি দেন ম্যাথু ব্রিটজে আর এইডেন মার্করাম। ব্রিটজে ১৪ বলে ১৯ আর মার্করাম ১২ বলে ১৭ রানে অপরাজিত থাকেন।

এর আগে আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আইরিশদের ব্যাটিংয়ে পাঠায় দক্ষিণ আফ্রিকা। ৮ উইকেটে ১৭১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় আয়ারল্যান্ড।

টপঅর্ডার ব্যর্থ হলেও মিডলঅর্ডারে কুর্তিস ক্যাম্ফার আর নেইল রক ঝড় তোলেন। ক্যাম্ফার ৩৬ বলে ৬ চার আর এক ছক্কায় করেন ৪৯ রান। ২৮ বলে ৩৭ করেন রক। শেষদিকে জর্জ ডকরেলের ব্যাট থেকে আসে ১৬ বলে ২১।

দক্ষিণ আফ্রিকার প্যাট্রিক ক্রুগার ২৭ রানে নেন ৪টি উইকেট।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।