ভারতের বিপক্ষে অপ্রত্যাশিত রেকর্ড জাকিরের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২৪

কানপুরে ভারতের বিপক্ষে ২৪ বল খেলে ০ রানে আউট হয়েছেন বাংলাদেশ ওপেনার জাকির হাসান। এতে অপ্রত্যাশিত এক রেকর্ড করেন বাঁহাতি এই ব্যাটার। বাংলাদেশের ইতিহাসে এর আগে এত বল খেলে কোনো ওপেনারের ০ রানে আউটের নজির নেই।

এতদিন ওপেনিংয়ে সবচেয়ে বেশি বল খেলে ০ রানে আউটের লজ্জা নিজের কাঁধে বহন করে আসছিলেন ইমরুল কায়েস। ২০১৮ সালে মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে ১৬ বলে মোকাবেলা করে কোনো রান না করেই আাউট হয়েছিলেন বাঁহাতি ওপেনার। আজ শুক্রবার কায়েসকে সেই লজ্জা থেকে মুক্তি দিলেন আরেক বাঁহাতি জাকির।

যেকোনো পজিশনে ব্যাটিংয়ে নেমে ৪১ বলে ০ রানে আউটের ইতিহাস আছেও বাংলাদেশের। সেটি সাবেক ক্রিকেটার মনজুরুল ইসলামের। এখন পর্যন্ত এটিই বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি বল খেলে ০ রানে আউটের রেকর্ড। ২০০২ সালে শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বোতে ১০ নম্বরে নেমে এই রেকর্ড করেন মনজুরুল।

এরপর ২০০৭ সালে ক্যান্ডিতে লঙ্কানদের বিপক্ষে ২৯ বল খেলে ০ রানে আউট হয়েছিলেন রাজিন সালেহ। ২০০৮ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৫ বল খেলে কোনো রান না করেই আউট হয়েছিলেন আফতাব আহমেদ।

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।