রিভিউ নিয়ে জিতলো ভারত, অবাক রোহিতও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০৭ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২৪

আম্পায়ার আউট দেননি। কিন্তু বোলার আকাশ দীপ বেশ আত্মবিশ্বাসী ছিলেন। বোলারের সঙ্গে কথা বলে রিভিউ নিয়ে নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

রিভিউতে দেখা যায়, সাদমান ইসলামের প্যাডে লাগা বল লেগস্টাম্প আঘাত করতো। সিদ্ধান্ত পরিবর্তন করতে হয় আম্পায়ারের। বড় স্ক্রিনে এই আউট দেখে অবাক হতে দেখা যায় রোহিতকেও। অনেকটা অপ্রত্যাশিত উইকেট পেয়ে বিরাট কোহলিসহ অন্য ক্রিকেটাররাও উল্লাসে ফেটে পড়েন।

সাদমান বেশ আত্মবিশ্বাসের সঙ্গেই খেলছিলেন। কিন্তু ৩৬ বলে ৪ বাউন্ডারিতে ২৪ করে সাজঘরে ফিরতে হয় বাংলাদেশ ওপেনারকে। ২৯ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে টাইগারদের।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩৭ রান। নাজমুল হোসেন শান্ত ৮ আর মুমিনুল হক ০ রানে অপরাজিত আছেন।

কানপুর টেস্ট শুরুর আগের দিন বৃষ্টি হয়েছে। ভেজা আউটফিল্ডের কারণে টসও হয় দেরিতে। পেসাররা সহায়তা পাবেন, এমনটা ভেবেই বোধ হয় টস জিতে প্রথমে বোলিং বেছে নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

প্রথম কয়েক ওভার পেসাররা বিপদে ফেলতে পারেন, জানাই ছিল। তবে দুই ওপেনার সাদমান ইসলাম এবং জাকির হাসান বেশ দেখেশুনে শুরু করেন।

অনায়াসেই কাটিয়ে দেন প্রথম ৮ ওভার। তবে নবম ওভারের তিন নম্বর বলে এসে জাকির হাসান স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন। ভারতীয় পেসার আকাশ দীপ নিজের প্রথম ওভারে এসেই সুইংয়ে পরাস্ত করেন জাকিরকে।

স্লিপে জয়সওয়াল দারুণ ক্যাচ নিলেও ক্যাচটি নিয়ে যথেষ্ট সন্দেহ ছিল। রিপ্লে বেশ ঘোলা দেখা যায়, কোনো অ্যাঙ্গেল থেকেই নিশ্চিত হওয়া যায়নি বল মাটিতে স্পর্শ করেছে কিনা। আম্পায়ার আউট দেন। ২৪ বল খেলে ০ রান করে ফেরেন টাইগার ওপেনার।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।