ব্যাগি গ্রিন হারিয়ে ফেলেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৪ এএম, ২৭ সেপ্টেম্বর ২০২৪

ব্যাগি গ্রিন। অস্ট্রেলিয়ান টেস্ট ক্রিকেটারদের কাছে গাঢ় সবুজ টেস্ট ক্যাপটি ভীষণ সম্মানের। এটিকে নিজেদের ক্রিকেট ক্যারিয়ারের সর্বশ্রেষ্ঠ অর্জনের স্মারক মনে করেন তারা। যত্ন করে রাখেন আগলে।

রেখেছিলেন গ্রেগ চ্যাপেলও। কিন্তু বাড়ি বদলাতে গিয়ে শখের সেই টুপি হারিয়ে বসেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক। স্বভাবতই ভীষণ হতাশায় মুষড়ে পড়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার অন্যতম সেরা ক্রিকেটার মনে করা হয় চ্যাপেলকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে টুপি হারানোর বিষয়টি প্রকাশ করে চ্যাপেল বলেন, ‘এক জায়গায় বেশ কিছু জিনিস রাখা ছিল। প্রায় ১০ বছর ধরে সেগুলো ওখানে ছিল। আমরা যখন অ্যাডিলেডে চলে যাই, তখন সেই সব জিনিসগুলো দেখা হচ্ছিল। ভেবেছিলাম টুপিটা ওখানেই আছে। কিন্তু ছিল না। জানি না কোথায় হারিয়ে গেল। মনে হচ্ছে ওখানেই রেখেছিলাম, কিন্তু পাওয়া গেল না।’

ক্রিকেট খেলতে গিয়ে অনেক কিছু পেয়েছেন চ্যাপেল। রয়েছে অনেক স্মারক, ব্যাট, সরঞ্জাম। কিন্তু টুপিটি খুঁজে না পেয়ে বেশ হতাশ চ্যাপেল।

যদিও ক্রিকেট জীবনে একাধিক ব্যাগি গ্রিন পরেছিলেন চ্যাপেল। তার একটি টুপি ইংল্যান্ডের জিওফ্রে বয়কটকেও দিয়েছিলেন। চার বছর আগে নিলামে টুপিটি প্রায় ১৩ লাখ টাকায় বিক্রি হয়। একটি টুপি নিজের জন্য রেখে দিয়েছিলেন চ্যাপেল। সেটিই হারিয়ে ফেলেছেন। চ্যাপেল বলেন, ‘ওই টুপিটা হারিয়ে আমি খুবই হতাশ।’

অস্ট্রেলিয়ার হয়ে ৮৭টি টেস্ট খেলেন চ্যাপেল। করেন ৭১১০ রান, গড় ৫৩.৮৬। টেস্টে ২৪টি সেঞ্চুরি করেছেন তিনি। ওয়ানডেতেও দেশের হয়ে খেলেন ৭৪টি ম্যাচ। তিনটি সেঞ্চুরিসহ এই ফরম্যাটে তার রান ২৩৩১।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।