দুই উইকেটরক্ষকের লড়াই

বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজে কে থাকবেন?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

কানপুরে বাংলাদেশ এবং ভারতের মধ্যকার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হচ্ছে শুক্রবার থেকে। দুই টেস্টের সিরিজের পর রয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সে সিরিজে উইকেটরক্ষক ব্যাটার কোটায় থাকবেন কে?

আসছে দুজনের নাম-সঞ্জু স্যামসন আর ইশান কিশান। দুজনই সম্প্রতি দুলীপ ট্রফিতে একটি করে সেঞ্চুরি করেছেন। তবে স্যামসনের রান (১৯৬) বেশি কিশানের (১২৩) থেকে।

বড় প্রশ্ন হলো, স্যামসনের এই রান কি জাতীয় দলে জায়গা ফিরে পেতে যথেষ্ট হবে? নিজের শেষ দুই টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে জোড়া শূন্য করেছিলেন উইকেটরক্ষক এই ব্যাটার।

তবে সম্ভবত এবার ভারতীয় নির্বাচকরা স্যামসনের ওপরই সুদৃষ্টি দিতে যাচ্ছেন। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, প্রায় এক বছর জাতীয় দলের বাইরে থাকা ইশান কিশানকে আরেকটু অপেক্ষা করতে হতে পারে।

কিশানকে ইরানি কাপের স্কোয়াডে রেখেছেন নির্বাচকরা। যা কিনা অক্টোবরের ১ থেকে ৫ তারিখ পর্যন্ত চলবে। সেখানে আবার রাখা হয়নি স্যামসনকে।

বাংলাদেশের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি সিরিজ শুরু ৬ অক্টোবর। ৫ অক্টোবর পর্যন্ত ইশান ঘরোয়া লিগে ব্যস্ত থাকলে তার জাতীয় দলে টি-টোয়েন্টি স্কোয়াডে ফেরার সম্ভাবনা কম। সেক্ষেত্রে সঞ্জু স্যামসনই এগিয়ে থাকবেন।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।