হামলার হুমকির পর কানপুর টেস্ট শুনছে মেঘের গর্জন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪৬ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে দুই ম্যাচের সিরিজের শেষ টেস্ট খেলবে বাংলাদেশ-ভারত। এই ম্যাচে হামলার হুমকি দিয়েছিল অখিল ভারত হিন্দু মহাসভা। এসব হুমকি পেরিয়ে গতকাল মঙ্গলবার কানপুরে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট। নাজমুল হোসেন শান্তদের ‘ফুল প্রুফ’ নিরাপত্তা দিয়েছে ভারতীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

হামলার শঙ্কা নিয়ে এবার মেঘের গর্জন শুনতে পাচ্ছে কানপুর টেস্ট। আগামী শুক্রবার (২৭ সেপ্টেম্বর) গ্রিন পার্ক স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় টেস্ট। বৃষ্টির জোরালো সম্ভাবনা থাকায় এই ম্যাচের প্রথম দিনের খেলা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

আবহাওয়ার পূর্বাভাস দেওয়া ওয়েবসাইট আকুওয়েদার জানিয়েছে, কানপুর টেস্টের প্রথম দুইদিন বজ্রপাতসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সংস্থাটি জানায়, প্রথম দিন বৃষ্টির সম্ভাবনা ৯২ শতাংশ। আর দ্বিতীয় দিন শনিবার সম্ভাবনা ৮০ শতাংশ।

বৃষ্টির সম্ভাবনা থাকলেও এই টেস্ট নিয়ে আশাবাদী উত্তর প্রদেশের ক্রীড়া বিভাগের কর্মকর্তা অমিত পাল। তিনি বলেন, ‘হ্যাঁ, বৃষ্টির সম্ভাবনা আছে। কিন্তু এই চ্যালেঞ্জ নেওয়ার প্রস্তুতি আমাদের আছে। নিষ্কাশনব্যবস্থাও এখানে ভালো। আশা করছি, পুরো খেলা হবে।’

এর আগে চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্টে ২৮০ রানের বিশাল ব্যবধানে হারে বাংলাদেশ। হোয়াইটওয়াশ এড়াতে হলে কানপুরে অন্তত ড্র করতে হবে নাজমুল হোসেন শান্তর দলকে। এছাড়া ঐতিহ্যগতভাবে কানপুরের উইকেট ব্যাটিং সহায়ক হওয়ার কারণে অতিরিক্ত সুবিধা পাবে ভারত। এসব চ্যালেঞ্জ কাটিয়ে উঠতে পারে কিনা বাংলাদেশ, সেটিই এখন দেখার বিষয়।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।