বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ

পয়েন্ট টেবিলে দুই ধাপ পেছালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২৪

ভারতের কাছে হেরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে দুই ধাপ অবনতি হয়েছে বাংলাদেশের। পাকিস্তানকে ২-০ ব্যবধানে ধবলধোলাই করে টেবিলের চতুর্থ স্থানে উঠেছিল টাইগাররা। কিন্তু চেন্নাই টেস্টে ভারতের কাছে হারের পর আইসিসির হালনাগাদ করা টেবিলে বাংলাদেশকে পাওয়া গেছে ষষ্ঠ স্থানে।

অন্যদিকে চেন্নাই টেস্টের আগে থেকেই শীর্ষস্থানে ছিল ভারত। বাংলাদেশকে হারিয়ে নিজেদের অবস্থান আরও শক্তিশালী করেছে ম্যান ইন ব্লুরা।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০২৩-২০২৫ চক্রের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা ভারতের পয়েন্ট ৭১.৬৭। আর ৬২.৫০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া।

এদিকে আজ সোমবার গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নিউজিল্যান্ডকে ৬৩ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। এতে টেবিলের তৃতীয় স্থানে উঠে গেছে লঙ্কানরা। তাদের পয়েন্ট ৫০।

টেবিলের চতুর্থ ও পঞ্চম স্থানে আছে নিউজিল্যান্ড (৪২.৮৬ পয়েন্ট) ও ইংল্যান্ড (৪২.১৯ পয়েন্ট)।

টেবিলের ষষ্ঠ স্থানে থাকা বাংলাদেশের পয়েন্ট ৩৯.২৯। সপ্তম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ৩৮.৮৯।

অষ্টম ও নবম স্থানে রয়েছে যথাক্রমে পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানের পয়েন্ট ১৯.০৫। ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ১৮.৫২।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।